কর্মী শূন্য হয়ে পড়ছেন আজহারুল ইসলাম মান্নান

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ:

সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান আহজারুল ইসলাম মান্নান কর্মী শূন্য হয়ে পড়ছেন। বিগত দিনে রাজনীতিতে আজহারুল ইসলাম মান্নানের নেতাকর্মীরা চাঙ্গা থাকলেও এখন তার অনুসারীরা ঝিমিয়ে পড়েছেন। তাছাড়া অনেক কর্মী সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম ও থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফরের পক্ষে বিভিন্ন স্থানে সভা সমাবেশ করছে বলে দেখা যাচ্ছে। ইতিমধ্যে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম ও থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর তার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে ঈদ পূনমিলনী অনুষ্ঠান করে কর্মী সংগ্রহ করে যাচ্ছেন। ওই অনুষ্ঠানগুলোতে আজহারুল ইসলাম মান্নানের ঘনিষ্ঠ অনুসারীরা রেজাউল করিমের পক্ষে কাজ করছেন বলে জানা যায়। মান্নানের একক আধিপত্য, খারাপ আচরণ, ও মান্নানের অর্থনৈতিক মন্দাভাবের কারনে তার কর্মীরা নেতা বদলে অধ্যাপক রেজাউল করিমের পক্ষে অবস্থান নিয়েছেন বলে নেতাকর্মীরা জানিয়েছেন।

জানা যায়, ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারে আমলে রেজাউল করিম সংস্কার পন্থী হওয়ার কারনে জাফর -মান্নান একজোট হয়ে রেজাউল করিমকে বয়কট করে। পরে জাফর –মান্নান এক জোট হয়ে সোনারগাঁয়ে বিএনপিকে চাঙ্গা করে রেখেছেন। পরবর্তীতে নবম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন চান অধ্যাপক রেজাউল করিম ও খন্দকার আবু জাফর। ওই সময়ে খন্দকার আবু জাফর মনোনয়ন বঞ্চিত হন। ওই নির্বাচনের আওয়ামীলীগের তরুণ প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার রেজাউল করিমকে পরাজিত করেন। দীর্ঘ সময় পর আওয়ামীলীগ এ আসনটি বিএনপি থেকে ছিনিয়ে নেন। বিএনপি প্রার্থী অধ্যাপক রেজাউল করিম আওয়ামীলীগ প্রার্থীর কাছে পরাজিত হওয়ার পর এক প্রকার মাঠ ছেড়ে আত্মগোপনে চলে যান। ওই সময় থেকে খন্দকার আবু জাফর ও আজহারুল ইসলাম মান্নান সোনারগাঁওয়ের নেতাকর্মীদের হাল ধরেন। রাজনৈতিকভাবে দু’জনেই নেতাকর্মীদের আগলে রাখলেও অর্থনৈতিকভাবে মান্নান নেতাকর্মীদের চাঙ্গা করে রাখেন। বিএনপির আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা সমস্ত প্রকার খরচ মান্নান বহন করতেন বলে জানিয়েছেন মান্নান পন্থিরা। ফলে মান্নান নেতাকর্মীদের উপর দাবীও বেড়ে যায়। বিভিন্ন সময়ে কারনে অকারনে নেতাকর্মীদের সঙ্গে খারাপ আচরণও করছেন বলে জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

এদিকে সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে আজহারুল ইসলাম মান্নান চেয়ারম্যান পদে নির্বাচনে খন্দকার আবু জাফর নেতাকর্মীদের উজ্জীবিত করে মান্নানকে জয়ী করেন। মান্নান জয়ী হওয়ার পর খন্দকার আবু জাফরকে রাজনৈতিকভাবে কোনঠাসা করে ফেলেন মান্নান। আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন পেতে খন্দকার আবু জাফরও লবিং চালিয়ে যাচ্ছেন। অপর দিকে মান্নানও আগামী সংসদ নির্বাচনে এ আসন থেকে মনোনয়ন চাইবেন। এ আসনে মান্নানের গলার কাটা হয়ে আছেন  খন্দকার আবু জাফর।

আজহারুল ইসলাম মান্নানের খারাপ আচরণ, একক আধিপত্য ও অর্থনৈতিক মন্দাভাব থাকায় অনেক নেতাকর্মী খন্দকার আবু জাফর ও রেজাউল করিমের নিয়মিত যোগাযোগ করছেন। বিভিন্ন অনুষ্ঠানে মান্নান অনুসারীরা জাফর মান্নানের পক্ষে কাজ করে যাচ্ছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক নেতাকর্মীরা জানান, আজহারুল ইসলাম মান্নান তার মন গড়া মতো বিএনপিকে চালানোর চেষ্টা করছেন। তাছাড়া নেতাকর্মীদের সঙ্গে বিভিন্নভাবে খারাপ আচরণ করছেন। ফলে নেতাকর্মীরা স্বাধীনভাবে কাজ করার জন্য মন্নানের সঙ্গ ত্যাগ করে রেজাউল-জাফরের পক্ষে অবস্থান নিয়েছেন।

এ বিষয়ে সোনারগাঁও থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর বলেন, আগামী নির্বাচনে কেন্দ্র যাকে মনোনয়ন দিবেন আমরা তার পক্ষে কাজ করবো। তবে বিএনপির নেতাকর্মীরা কারো তাবেদারি না করে স্বাধীনভাবে কাজ করতে চান। আমরা বিএনপির রাজনীতি করি। কোন ব্যক্তির রাজনীতি করতে চাই না।

সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম বলেন, আগামী সংসদ নির্বাচনে মাঠ পর্যায়ে যার অবস্থান ভালো তাকেই কেন্দ্র থেকে মনোনয়ন দেওয়া হবে।

Related Posts

সর্বশেষ ও আলোচিত

সোনারগাঁওয়ে স্কুল ছাত্রী  তিনদিন ধরে নিখোঁজ

সোনারগাঁওয়ে স্কুল ছাত্রী তিনদিন ধরে নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক,সোনারগাঁও নিউজ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পৌর ভবনাথপুর গ্রামের চাঁন মিয়ার মেয়ে...

সোনারগাঁও উপজেলাবাসীকে বজলুর রহমানের ঈদের শুভেচ্ছা

সোনারগাঁও উপজেলাবাসীকে বজলুর রহমানের ঈদের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক,  সোনারগাঁও নিউজ  : ঈদ মানেই আনন্দ,ঈদ মানে খুশি। এসেছে...

ঈদ মোবারক

ঈদ মোবারক

চৌধুরী শাহাদাৎ কোসেন শিপন : ঈদুল ফিতর মুসলিম বিশ্বের বড় ধর্মীয়...

অসহায় মানুষদের বিএইচআরসির ঈদ সামগ্রী বিতরণ

অসহায় মানুষদের বিএইচআরসির ঈদ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ : বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি) নারায়ণগঞ্জ মহানগর...

মানবতার দুয়ার যেন বন্ধ হয়ে না যায়

মানবতার দুয়ার যেন বন্ধ হয়ে না যায়

চৌধুরী শাহাদাৎ হোসেন শিপন : পৃথিবী সৃষ্টির পর থেকেই মানব জাতীর...

সোনারগাঁও থানার এসআই আজাদের সহযোগিতায় অনার্স পরীক্ষার্থী রিকশা চালক পিপুলের ভাগ্যের পরিবর্তন

সোনারগাঁও থানার এসআই আজাদের সহযোগিতায় অনার্স পরীক্ষার্থী রিকশা চালক পিপুলের ভাগ্যের পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক,সোনারগাঁও নিউজ: নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার পদন্নোতি পাওয়া সেই এসআই আবুল...

সোনারগাঁওয়ে মায়ের কোলে চড়ে পরীক্ষা দিয়ে জিপিএ-৪.৪৫ পেলেন প্রতিবন্ধি রিনা

সোনারগাঁওয়ে মায়ের কোলে চড়ে পরীক্ষা দিয়ে জিপিএ-৪.৪৫ পেলেন প্রতিবন্ধি রিনা

শাহাদাত হোসেন রতন : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মায়ের কোলে চড়ে এসএসসি পরীক্ষা...

সোনারগাঁও আসনে নৌকার নতুন মুখ আনোয়ারুল কবির ভূইয়া

সোনারগাঁও আসনে নৌকার নতুন মুখ আনোয়ারুল কবির ভূইয়া

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ: নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে নৌকার নতুন  মুখ  আনোয়ারুল...

সোনারগাঁওয়ের অপরূপ নিদর্শণ সেই ঠাকুর বাড়িটি

সোনারগাঁওয়ের অপরূপ নিদর্শণ সেই ঠাকুর বাড়িটি

হাজী মোহাম্মদ মহসীন: রাজধানী ঢাকা থেকে মাত্র ২৪ কিলোমিটারের পথ পাড়ি...

সোনারগাঁওয়ে সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সারের মা মমতাজ বেগমের দাফন সম্পন্ন

সোনারগাঁওয়ে সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সারের মা মমতাজ বেগমের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ : নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ...