বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে কে কত ভোট পেলেন মাহফুজুর রহমান কালাম বেসরকারীভাবে নির্বাচিত আজ সোনারগাঁওয়ে উৎকন্ঠা ও আতঙ্কের ভোট, হাড্ডাহাড্ডি লড়াইয়ে দুই প্রার্থী সোনারগাঁওয়ে আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন, আনন্দ শোভাযাত্রা সোনারগাঁওয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান,  থানায় জিডি সোনারগাঁওয়ে জনপ্রতিনিধিদের নিয়ে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ, থানায় জিডি সোনারগাঁওয়ে দু’দিনে ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সোনারগাঁওয়ে পুলিশের তালিকাভূক্ত দুই সন্ত্রাসী গ্রেপ্তার সোনারগাঁওয়ে রবীন্দ্রনাথ ও লোকসংস্কৃতি নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে গত ৮ দিন ধরে দুই সহোদর নিখোঁজ

মেঘনা সেতুর টোল প্লাজার ছয়টি নতুন ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) টোল আদায় বুথের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
ঈদকে সামনে রেখে মহাসড়ক যানজট মুক্ত রাখতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা সেতুর টোল প্লাজার ছয়টি নতুন ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) টোল আদায় বুথের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত এই টোল প্লাজার টোল আদায় বুথ উদ্বোধন করেন সড়ক ও পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মেঘনা সেতুর দ্বিতীয় টোলপ্লাজা উদ্বোধনের ফলে মোট ১২টি টোল বুথ চালু করা হয়েছে।

ভার্চ্যুয়ালি ভিডিও কনফারেন্সে সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রায় মহাসড়কে গাড়ির চাপ থাকলেও কোনো যানজট নেই। মহাসড়কে যানজট নিরসনে নানা ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিআরটিএ থেকেও বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। যা সবাই জানে। যাত্রীদের সুবিধার্থে ইটিসি ব্যবস্থা চালু করা হয়েছে।

ইটিসি (ইলেকট্রোনিক টোল কালেকশন) এর সার্বিক তত্তাবধানে থাকা রেগনাম রিসোর্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হোসাইন জনি বলেন, এ পদ্ধতি চালু হওয়ায় দ্রæত সময়ে মধ্যে মাত্র ৩ সেকেন্ডে যানবাহন থেকে টোল আদায় করা যাবে। অ্যানালগ (সাবেকি) পদ্ধতিতে টোল দিতে গিয়ে যানবাহনের অনেক সময় অপচয় হতো। এ পদ্ধতিতে সেই সময়ের সাশ্রয় হবে। এতে  মেঘনা টোল প্লাজায় যানজট সৃষ্টির আশঙ্কাও থাকবে না। বর্তমানে যে সব যানবাহন ইটিসি লেন পদ্ধতি ব্যবহার করবে তাদের জন্য ১০% ছাড় দেয়া হয়েছে।
সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান বলেন, ঈদে মহাসড়ক যানজট মুক্ত রাখতে মেঘনা সেতু আরও ৬টি নতুন ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) বুথ চালু করা হয়েছে। এই  সেতুতে সবগুলো টোল কালেকশন (ইটিসি) আওতায় রয়েছে। এর ফলে এবারের ঈদযাত্রা নির্বিঘেœ ও যানজটমুক্ত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সওজ এর ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: সবুজ উদ্দিন খান, নারায়ণগঞ্জ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ড. মোহাম্মদ নাজমুল হক, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বিথী, হাইওয়ে পুলিশের এসপি মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন, কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD