মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ ঈদের দিন পর্যন্ত আমরা সবাই মাঠে কাজ করে যাবো–হাইওয়ে পুলিশ প্রধান সুবিধাবঞ্চিত ৩ হাজার পরিবারের মাঝে ভূঁইয়া ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ  সাংবাদিক শাহাদাত হোসেন রতনের শ্বাশুড়ির ইন্তেকাল

যাত্রীবাহী বাসের উপর মালবাহী লরি উল্টে ১ নারী নিহত, আহত ৮

 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :

নারায়ণগঞ্জের  সোনারগাঁওয়ে যাত্রীবাহী বাসের উপর মালবাহী লরি উল্টে গিয়ে ঘটনাস্থলেই ১ জন যাত্রী নিহত ও আহত হয়েছে আরো ৮ জন।

শুক্রবার রাতে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই বাস যাত্রীর নাম কান্তি রানী (৩০)। এ ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর এলাকা থেকে মহাসড়কের দুই প্রান্তে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ ও সোনারগাঁও থানা পুলিশের পৃথক দুটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে যানজট নিরসন করে।

পুলিশ ও এলাকাবাসী জানান, ভারি যানবাহন চলাচল করার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ে পিরোজপুর এলাকায় মহাসড়কের মধ্যবর্তী স্থানে পাথর ও পিচ সরে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়। সড়কটি সংস্কার না করায় শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে তৃশা সার্ভিসের যাত্রীবাহী বাসের উপর মালবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পড়ে যায়। এ সময় বাসের চালক কৌশলে বাসটি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলেও ভেতরে থাকা যাত্রী কান্তি রানী ছিটকে রাস্তায় পড়ে ঘটনাস্থলেই নিহত হন। আহত হন আরও ৮ জন বাসযাত্রী।

মহাসড়কের মধ্যবর্তী স্থানে ট্রাক উল্টে পড়ে থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর এলাকা থেকে দুই প্রান্তে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটে আটকে থাকা শতশত পরিবহন যাত্রী চরম দুর্ভোগের শিকার হন।

এলাকাবাসী অভিযোগ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া থেকে মেঘনা টোলপ্লাজা পর্যন্ত ব্যস্তময়  এ সড়কের সড়কটির বেহালদশার কারনে এ দুর্ঘটনাটি ঘটেছে।  গত কয়েকমাস ধরেই এই মহাসড়কটি মরণফাঁদে পরিনত হয়েছে। সড়কের মাঝখানে কোথাও বড় বড় গর্ত আবার কোথাও উঁচু পাহাড় কিংবা কবরের ন্যায় হয়ে আছে৷  অনেকেই ভিডিও করে সওজ কর্তৃপক্ষকে বড় ধরনের দূর্ঘটনার সঙ্কা জানিয়ে  অবহিত করার পরেও কর্তৃপক্ষ কোনো কার্যকরী ভুমিকা পালন করেনি।  এজন্যই শুক্রবার  রাতে বড় একটি মালবাহী ট্রাকের ইঞ্জিন সড়কের উঁচু জায়গায় আটকে গেলে ট্রাকটি উল্টে গিয়ে তিশা বাসের উপরে পড়ে।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের এসআই শরীফুল ইসলাম সোনারগাঁও নিউজ কে জানান, মহাসড়কের যানজট নিয়ে নিরসনে কাজ করে পুলিশ। রাতেই মহাসড়কের উপর থেকে রেকার এনে দুর্ঘটনায় পতিত হওয়া লরি সরিয়ে নেওয়া হয়েছে।  নিহত কান্তি রানীর লাশ উদ্ধার করে কাঁচপুর হাইওয়ে থানায় পাঠানো হয়েছে। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD