বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে কে কত ভোট পেলেন মাহফুজুর রহমান কালাম বেসরকারীভাবে নির্বাচিত আজ সোনারগাঁওয়ে উৎকন্ঠা ও আতঙ্কের ভোট, হাড্ডাহাড্ডি লড়াইয়ে দুই প্রার্থী সোনারগাঁওয়ে আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন, আনন্দ শোভাযাত্রা সোনারগাঁওয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান,  থানায় জিডি সোনারগাঁওয়ে জনপ্রতিনিধিদের নিয়ে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ, থানায় জিডি সোনারগাঁওয়ে দু’দিনে ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সোনারগাঁওয়ে পুলিশের তালিকাভূক্ত দুই সন্ত্রাসী গ্রেপ্তার সোনারগাঁওয়ে রবীন্দ্রনাথ ও লোকসংস্কৃতি নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে গত ৮ দিন ধরে দুই সহোদর নিখোঁজ

সোনারগাঁওয়ে জনপ্রতিনিধিদের নিয়ে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ, থানায় জিডি

 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীর পক্ষে সমর্থন না করায় বিভিন্ন জনপ্রতিনিধিদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেক আইডি খুলে কুরুচিপূর্ন স্ট্যাস্টাস দিয়ে অপপ্রচারের অভিযোগ উঠেছে প্রার্থীর কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে। উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালামের কর্মী সমর্থকদের বিরুদ্ধে এ অভিযোগ উঠে। এছাড়াও হত্যাসহ বিভিন্ন প্রকার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। অপপ্রচার প্রতিরোধে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য

মঙ্গলবার রাতে সোনারগাঁও থানায় সাধারণ ডায়েরী করেছেন সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

এছাড়াও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ রনিকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে মোগরাপাড়া ইউনিয়নের ইউসুফগঞ্জ গ্রামের দুলাল মিয়ার ছেলে সোহান মিয়াকে পুলিশ তাকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে।

অপরদিকে নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ আব্দুল্লাহ আল কায়সারকে নিয়ে সোনারগাঁও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান কুরুচিপূর্ন বক্তব্য দেওয়ার অভিযোগে সোনারগাঁও উপজেলা ছাত্রলীগ আজ বৃহস্পতিবার সকালে মানববন্ধন কর্মসূচীর ডাক দিয়েছেন।

জানা যায়, সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ঘোড়া প্রতীক, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন বাবু আনারস প্রতীক, সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু মোটরসাইকেল প্রতীক ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হায়দার দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। সম্প্রতি সোনারগাঁও উপজেলায় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার ও বিভিন্ন রাজনৈতিক নেতারা বাবুল হোসেন বাবুর আনারস প্রতীকের পক্ষে নির্বাচনে সমর্থন দেন। সমর্থন দিয়ে আনারস প্রতীকের পক্ষে গণসংযোগে অংশ নেন তারা। এতে ক্ষিপ্ত হয়ে উঠে মাহফুজুর রহমান কালামের ঘোড়া প্রতীকের কর্মী সমর্থকরা। জনপ্রতিনিধিরা সমর্থন দেওয়ার পর ফেসবুকে ফেক আইডি খুলে তাদের বিরুদ্ধে কুরুচিপূর্ন স্ট্যাটাস দিয়ে সামাজিকভাবে তাদের হেয় প্রতিপন্ন ও সম্মান ক্ষুন্ন করে বলে অভিযোগ করছেন জনপ্রতিনিধিরা।

তবে ফেসবুক থেকে জানা যায়, মাহফুজুর রহমান কালাম ও বাবুল হোসেন বাবুর কর্মী সমর্থকের একে অন্যকে ঘায়েল করতে একে অন্যকে বিভিন্নভাবে হুমকি, ধমকি কুরুচিপূর্ন স্ট্যটাস দিয়ে যাচ্ছেন। তবে প্রতিরোধমূলক কোন ব্যবস্থা না থাকায় বিষয়টি সংঘাতের দিকে এগিয়ে যাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে সকলকে কর্মী সমর্থকদের সংযত থাকার পরামর্শ দিয়েছেন।

এদিকে নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ আব্দুল্লাহ আল কায়সারকে নিয়ে  মঙ্গলবার সন্ধ্যায় উদ্ভবগঞ্জ এরাকায় সোনারগাঁও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান কুরুচিপূর্ন বক্তব্য দেওয়ার অভিযোগে সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা সোনারগাঁও প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী করবেন।

সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, নির্বাচনে আনারস প্রতীকে পক্ষে নির্বাচনে সমর্থন জানিয়ে মাঠে কাজ করছি। কালামের ঘোড়া প্রতীকের পক্ষে নির্বাচন করা করায় তাদের কর্মী সমর্থকরা আমাকে ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জড়িয়ে মিথ্যা ও কুরুচিপূর্ন স্ট্যাটাস দিয়ে সমাজে হেয় করছে। নির্বাচন এলেই জনপ্রতিনিধিদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার করে। প্রার্থীর পক্ষে কাজ না করলে এমন অস্বস্থিকর পরিস্থিতি তৈরি করে।

জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভূঁইয়া বলেন, ফেসবুকে কুরুচিপূর্ন অপপ্রচার করে আমাদের বাবুল হোসেনের আনারস প্রতীকের সমর্থন থেকে দুরে সরিয়ে রাখতে পারবে না। ফেক ফেইসবুক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ করেন।

সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল বলেন, নির্বাচনে কালামের আনারস প্রতীকের পক্ষে কাজ না করার কারনে এমন মিথ্যা ও কাল্পনিক মিথ্যা স্ট্যাটাস দিয়ে জনপ্রতিনিধিদের সামাজিকভাবে সম্মান ক্ষুন্ন করছেন। পাশাপাশি সাংসদের বিরুদ্ধে যুবলীগের সাবেক নেতার  কুরুচিপূর্ন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে ছাত্রলীগ মানববন্ধন কর্মসূচী পালন করা হবে।

সোনারগাঁও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান বলেন, সাংসদের বিরুদ্ধে কোন বক্তব্য দেইনি। তবে ইউপি চেয়ারম্যানদের বেপারী বলেছি।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালাম জানান, ফেসবুকে অপ প্রচারকারী আমার কর্মী সমর্থক হবে কেন?। আমার কর্মী সমর্থকরা কুরুচিপূর্ন বক্তব্যের সঙ্গে জড়িত না।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া জানান, ফেসবুকে বিভিন্ন অপ প্রচার, হুমকি ও কুরুচিপূর্ন স্ট্যাটাস রাজনৈতিকভাবে সংঘাতের দিকে যাচ্ছে। রাজনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

সোনারগাঁও থানার ওসি এসএম কামরুজ্জামান পিপিএম জানান, জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অপ- প্রচার ও কুরুচিপূর্ন বক্তব্যের বিষয়ে সাধারণ ডায়েরী গ্রহন করা হয়েছে। ফেক আইডিগুলো লিংক পুলিশের তথ্য প্রযুক্তি বিভাগে পাঠানো হয়েছে। ব্যবহারকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD