শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে করোনা যোদ্ধাকে নিয়ে অপপ্রচার ও  হত্যার চেষ্টার অভিযোগ, দোষীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন  সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম, ভাড়াটিয়া শ্লীলতাহানি সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ ঈদের দিন পর্যন্ত আমরা সবাই মাঠে কাজ করে যাবো–হাইওয়ে পুলিশ প্রধান

সোনারগাঁয়ে বৃদ্ধা মহিলার জমিতে সাইনবোর্ড টানিয়ে দখলের চেষ্টা, থানায় অভিযোগ

 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামপুর ইউনিয়নের সিংলাব এলাকায় ৭০ বয়সী এক বৃদ্ধা মহিলার ক্রয়কৃত জমিতে সাইনবোর্ড টানিয়ে জমি দখলের পায়তারা করেছে স্থানীয় ভূমিদস্যু ও সন্ত্রাসীরা। তারা স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় এ জমি দখলের চেষ্টা করে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ওই বৃদ্ধা মহিলা মোসাৎ আশরাফুন নেছা বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের সিংলাব এলাকায় মাহমুদ ই আলম এর কাছ থেকে গত ২০০৭ সালে ৫২ শতাংশ জায়গা ক্রয় করে ৭০ বছরের বৃদ্ধা মোসাৎ আশরাফুন নেছা। যার রেজিষ্টী দলিল নং ৬২৪৫। তিনি ওই জমি নামজারী ও খাজনা পরিশোধ করে ওই জমিতে চাষাবাদ করে ভোগদখল করে আসছে। গত কয়েক মাস যাবত সিংলাব এলাকার পার্শ্ববর্তা পাকুন্ডা এলাকার মনির হোসেন সিকদারের ছেলে জিলানী কবীর ছোটন ও তার দুই ভাইসহ এলাকার কয়েকজন মিলে ওই মহিলার কাছ থেকে চাঁদা দাবি ও জমি দখলের পায়তারা করে হুমকি ধমকি দিয়ে আসছে। এছাড়া ওই জমি থেকে জিলানী কবির সিকদার ছোটনের নেতৃত্বে সন্ত্রাসীরা বিভিন্ন সময় জোরপূর্বূকভাবে মাটি কেটে নিয়ে যায়। গত ১৯ নভেম্বর শনিবার রাতে জিলানী কবির সিকদার ওরফে ছোটন এর নামে একটি সাইনবোর্ড টানিয়ে দেয় ওই জমিতে। পর দিন রোববার দুপুরে ওই মহিলা জমিতে গিয়ে সাইনবোর্ড টানানো দেখে তাদের জিজ্ঞাসা করলে তারা উল্টো বৃদ্ধা মহিলাকে প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় বৃদ্ধা মহিলা মোসাৎ আশরাফুন নেছা বাদী হয়ে মঙ্গলবার দুপুরে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

বৃদ্ধা মহিলা মোসাৎ আশরাফুন নেছা জানান, আমি আমার ক্রয়কৃত ৫২ শতাংশ জমিতে চাষাবাদ করে আসছি। ওই জমির পার্শ্ববর্তী পাকুন্ডা এলাকায় মনির হোসেন সিকদারের ছেলে জিলানী কবীর ছোটন, এনায়েত কবির সিকদার টারজান,আহম্মদুল কবির সিকদার মাসুদসহ আরো ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল আমার কাছে বিভিন্ন সময় চাঁদা দাবি করে। এছাড়া কয়েকবার আমার জমি থেকে মাটি কেটে নিয়ে যায়। বাধা দিতে গেলে তারা আমাকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়। তিনি আরো বলেন, স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় তারা এলাকায় অপরাধমূলক কর্মকান্ড করে আসছে। আমার জমিতে তারা সাইনবোর্ড টানিয়ে দখলের পায়তারা করে। তাদের মাধ্যমে জমি দেখবাল করার কথা বলে হুমকি দেয়।

নাম প্রকাশ না করার শর্তে এলাকায় কয়েকজন বলেন, জিলানী কবীর ছোটনের নেতৃত্বে ওই এলাকা ও আশপাশ এলাকায় মাদক সেবন, ব্যবসা, নিরীহ লোকজনদের ওপর অত্যাচার, জমি দখল, নতুন বাড়ি করলে, জমি কিনতে চাঁদা দাবিসহ নানা অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। কেউ কোন প্রতিবাদ করলে তাদের ওপর মারধর, মামলাসহ প্রাণনাশের হুমকি দেয়। কেউ কোন সাহস করে কথা বলতে পারে না। তারা স্থানীয় এক জনপ্রতিনিধির বখাটে ছেলেদের ছত্রছায়া নানা অপরাধমূলক কর্মকান্ড করে।

সোনারগাঁ থানার ওসি (তদন্ত) মো. আহসান উল্লাহ জানান, বৃদ্ধা জমিতে সাইনবোর্ড টানানো ঘটনায় একটি অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD