শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস দাবায় সুদিন অপরাজিত চ্যাম্পিয়ন, আনান রানার আপ সোনারগাঁওয়ে বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রতিপক্ষের জমি দখলের চেষ্টার অভিযোগ জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

বিএফইউজের নতুন সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

নিউজ ডেস্ক, সোনারগাঁও নিউজ :
সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ভোটগ্রহণ শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়েছে। সভাপতি পদে ওমর ফারুক মহাসচিব পদে দীপ আজাদ প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন এক হাজার ২১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৭৫৩ ভোট। আর আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৪৮৯ ভোট। এ ছাড়া মহাসচিব পদে নির্বাচিত দীপ আজাদ পেয়েছেন এক হাজার ৬১৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লায়েকুজ্জামান পেয়েছেন ৪৯৩ ভোট আর আবদুল মজিদ পেয়েছেন ৩৩০ ভোট।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এ ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়। এ ছাড়া সারাদেশে ১০টি ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলে।

নির্বাচনের পর ভোটগণনা শেষে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তন মঞ্চে রাত সাড়ে ১০ টায় ফল ঘোষণা করেন বিএফইউজে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার।

তিনি বলেন, কেন্দ্রীয়ভাবে তিনটি ফেডারেল পদ অর্থাৎ সভাপতি,মহাসচিব ও কোষাধ্যক্ষ পদ  এবং ঢাকা বিভাগের ফল ঘোষণা করা হচ্ছে। অন্য বিভাগের ফল স্থানীয়ভাবে ঘোষণা করা হয়েছে, তাদের চূড়ান্ত ফল পাওয়া সাপেক্ষ কেন্দ্রীয়ভাবে ঘোষণা করা হবে।

বিএফইউজে নির্বাচনে প্রার্থীরা বরাবর প্যানেলের মাধ্যমে অংশ নিলেও এবার তারা প্যানেল ছাড়াই প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সভাপতি ও মহাসচিব পদে তিনজন করে এবং অন্যান্য ১০ অঙ্গ ইউনিয়ন মিলিয়ে বিভিন্ন পদে মোট ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তিন হাজার ৯৮০ ভোটারের মধ্যে এবার দুই হাজার ৫১৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

ঢাকা বিভাগে অন্যান্য পদে বিজয়ীরা হলেন- সহসভাপতি পদে মধূসুদন মন্ডল (৪২৭), যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশীদ (৫২৮), কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল(১০৩৭), দফতর সম্পাদক পদে সেবিকা রানী (৬০৬) নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী কমিটির সদস্য হয়েছেন উম্মুল ওয়ারা সুইটি (১০২২), ড. উৎপল কুমার সরকার(৬৫১), নূরে জান্নাত আখতার সীমা (৬৪২) ও শেখ নাজমুল হক সৈকত (৬০৪)। এছাড়া ঢাকা বিভাগে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হয়েছেন আফজাল হোসেন পন্টি ও হাসানুজ্জামান শামীম।

ঢাকার বাইরে অঙ্গ সংগঠনগুলোর ফল স্থানীয়ভাবে ঘোষণা করা হয়েছে, কেন্দ্রীয়ভাবে পরবর্তীতে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

সুত্র : জাগো নিউজ 

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD