Warning: Creating default object from empty value in /home/sonarga1/public_html/wp-content/themes/newsfresh/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
আওয়ামীলীগ ও যুবলীগের মতো পুলিশ লীগের কোন প্রার্থক্য নেই- রুহুল কবির রিজভী আওয়ামীলীগ ও যুবলীগের মতো পুলিশ লীগের কোন প্রার্থক্য নেই- রুহুল কবির রিজভী – সোনারগাঁওনিউজ

বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
জামপুরে হুমায়ুন চেয়ারম্যান এর উদ্যাগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন  ইউপি সদস্যদের নিয়ে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন এমপি খোকা ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন এরফান হোসেন দীপের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন সোনারগাঁওয়ে দলিল লিখক হত্যা মামলায় প্রধান আসামী পরকীয়া প্রেমিক গ্রেফতার শেখ হাসিনার জন্মদিনে সোনারগাঁওয়ে মাদ্রাসার শিক্ষার্থী ও হাসপাতালের রোগীদের মাঝে খাবার বিতরণ ইলেক্ট্রিক শর্ট ও বালতিতে চুবিয়ে হত্যা, আদালতে স্ত্রীর স্বীকারোক্তি বারদীতে ইউপি সদস্যের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ তালা প্রতীক  পেয়ে আবু নাইম ইকবালের সমর্থকদের আনন্দ উল্লাস    কাঁচপুরে পরকীয়ার জেরে দলিল লিখককে হত্যা, স্ত্রী আটক

আওয়ামীলীগ ও যুবলীগের মতো পুলিশ লীগের কোন প্রার্থক্য নেই- রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ : 
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, স্থানীয় পুলিশ ও প্রশাসন বিরেধিী দলের গনতান্ত্রিক অধিকার মিছিল মিটিং করতে দেয়না। গনতন্ত্রের স্বীকৃত এই অধিকার দু’পায়ে পদদুলতি করছে এই সরকার। আজকে আওয়ামীলীগ ও যুবলীগের মতো পুলিশলীগের কোন প্রার্থক্য নেই। তিনি আরো বলেছেন, আমরা এমন এক দুঃসময়ে বাস করছি যখন সত্য বলা পাপ, অন্যায়ের বিরুদ্ধে কথা বলা পাপ। এখন যারা নানা অপকর্মে জড়িত তারা ক্ষমতাসীন লোক হওয়ার কারণে পার পেয়ে যায়। কিছুই হয়না তাদের। আওয়ামীলীগের একজন এমপি পাপুল মানব পাচারের সাথে জড়িত কিন্তু তার কিছুই হয়না। যদিও সে বাইরে আছে তার এত টাকা কোথা থেকে হলো, কেমন করে হলো? সরকারের এ ব্যাপারে ভ্রুক্ষেপ নেই। আজকে সন্ত্রাস ক্যাডারদের লালন পালন করে এই সরকার। নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে সেই ৭ খুনের ঘটনা কেউ ভুলে যায়নি।

রিজভী ঢাকা মেট্রাপলিটন পুলিশ কমিশনারের কাঠোর সমালোচনা করে বলেন, বিএনপির চেয়ারপার্সন একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী দেশের চারবারের প্রধানমন্ত্রী, বেগম খালেদা জিয়ার বিরদ্ধে অশালীন মন্তব্য করেছেন। একজন পুুলিশ কর্মকর্তার নিরপেক্ষ থাকার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, হাসান মাহমুদের বক্তব্যের সাথে পুলিশ কমিশনারের বক্তব্য এক হতে পারেনা। জনগনের টেক্সের পয়সায় যার বেতন, তিনি কি ভাবে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এমন কথা বলতে পারেন। তাদের কথাবার্তা শুনে মনে হচ্ছে, পুলিশলীগের বেতন সরকারি কোষাগার থেকে নয় শেখ হাসিনার কোষাগার থেকে হয়। শেখ হাসিনা নির্দেশ দিলে বিএনপির নেতাকর্মীদের বুকে গুলিচালাতে দ্বিধাবোধ করবেনা।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনাঘাট এলাকায় উপজেলা ও পৌরসভার বিএনপির দ্বি-বাষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোনারগাঁও উপজেলা বিএনপির আহবায়ক আজহারুল ইসলাম মান্নানের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোশারফ হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজির আহম্মেদ টিটু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন, জেলা মহিলা দলের সাধারন সম্পাদক রহিমা শরীফ মায়া, সোনারগাঁও উপজেলা বিএনপি নেতা কাজী নজরুল ইসলাম টিটু, লায়ন মুজাহিদ মল্লিক,  জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব প্রমুখ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, স্বাধীনতার ঘোষনা দিয়েছেন জিয়াউর রহমান। এটি বর্তমান প্রধানমন্ত্রী স্বামী ওয়াজেদ মিয়ার লেখা বইয়ে উল্লেখ আছে। তিনি লিখেছেন, কালুরঘাট বেতার কেন্দ্রে মেজর জিয়ার স্বাধীনতার ঘোষনা শোনার পর মানুষ উদ্বুদ্ধ হয়েছে। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়াউর রহমানকে ধরে বেধেঁ নিয়ে স্বাধীনতার ঘোষনা দিয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী গত পরশু দিন বলেছেন, জিয়াকে ধরে নিয়ে স্বাধীনতার ঘোষণা দেয়া হয়েছে। ধরে নিলাম আপনার কথাই ঠিক। তাহলে আপনাকে বাবাকেও তো ধরে নিয়ে স্বাধীনতার ঘোষণা দেয়াতে তাজউদ্দিন সাহেব গিয়েছিল, আপনার পিতা কেন স্বাধীনতার ঘোষণা দেননি, এই উত্তর আপনি কি দেবেন। এটা আমার বা মঞ্চে যারা বসে আছে তাদের কথা না এটা সাবেক প্রধানমন্ত্রী তাজউদ্দিন সাহেবের মেয়ে তার বইয়ে লিখেছেন।

রিজভী বলেন, আজ যদি ছাত্রদল যুবদল মিছিল বের করে আর শেখ হাসিনা যদি বলে ওদের দিকে বন্দুক তাক করে গুলি করে দাও তাহলে তো তারা তাই করবে কারণ তারা শেখ হাসিনার চাকরি করে মনে করে, প্রজাতন্ত্রের চাকরি করে মনে করে না।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দ্বি-বার্ষিক কাউন্সিলের উদ্বোধন করা হয়।

আলোচনা শেষে দ্বিতীয় পর্বে সম্মেলনে বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে আজহারুল ইসলাম মান্নানকে সভাপতি ও মোশারফ হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করে সোনারগাঁও উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও সোনারগাঁও পৌরসভা বিএনপিতে শাহজাহান মেম্বারকে সভাপতি ও কাউন্সিলর মোতালেব হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। কণ্ঠভোটে দুটি ইউনিটে কমিটি অনুমোদন করা হয়। দুটি কমিটিকে ১০১ সদস্য বিশিষ্ট করে এক সপ্তাহের মধ্যে ঘোষণা করতে নির্দেশ দেয়া হয়।
সম্মেলনে সোনারগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.
© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD