শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস দাবায় সুদিন অপরাজিত চ্যাম্পিয়ন, আনান রানার আপ সোনারগাঁওয়ে বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রতিপক্ষের জমি দখলের চেষ্টার অভিযোগ জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

জামপুরে রেলওয়ের লিজকৃত সম্পত্তি মাটি ফেলে দখলের চেষ্টার অভিযোগ

মনির হোসেন,  জামপুর থেকে

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের জামপুর ইউনিয়নের বৈরাবরটেক বিদ্যুৎ সাপ্লাই স্টেশনের পাশে রেলওয়ের কাজ থেকে লিজ নেওয়া সম্পত্তি মাটি ফেলে দখল চেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় এক আওযামীলীগ নেতার বিরুদ্ধে। গত দুদিন ধরে ওই নেতা মাটি ফেলে ভরাট করে দখলের চেষ্টা করেন।

এ ঘটনায় ওই সম্পত্তির লিজ মালিক আব্দুল বাতেন বাদি হয়ে তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জের কাছে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে আব্দুল বাতেন উল্লেখ করেন, উপজেলার বৈরাবরটেক বিদ্যুৎ সপ্লাই স্টেশনের পাশের একটি ৩৯ শতাংশ জমি দীর্ঘ ৩৫ বছর ধরে বাংলাদেশ রেলওয়ের কাছ থেকে কৃষি লিজ নিয়ে নিয়মিতভাবে খাজনা পরিশোধ করে চাষবাস করে আসছেন। সম্প্রতি ওই জমির দিকে নজর পড়ে কলতাপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে আওয়ামীলীগ নেতা আব্দুল গাফফারের। এ জমি আব্দুল গাফফার জোরপূর্বক তার বাহিনী নিয়ে দখল করে মাটি ভরাট কাজ শুরু করে।

বাংলাদেশ রেলওয়ে ইজারা নীতিমালায় সুস্পষ্ট ভাবে উল্লেখ রয়েছে, রেলওয়ে থেকে লিজকৃত সম্পতি কোন শ্রেণী পরিবর্তন করা যাবে না। লিজের সম্পতিতে কোন আধা পাকা বা পাকা ভবন নির্মান করা যাবে না। শুধুমাত্র কৃষি কাজে এ জমি ব্যবহার করতে হবে। আওয়ামীলীগ নেতা আব্দুল গাফফার কোন প্রকার লিজ না নিয়েই অন্যের জমি জবর দখল করে মাটি ভরাট করে শ্রেণী পরিবর্তন করছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিনের ওই এলাকায় গিয়ে দেখা যায়, আওয়ামীলীগ নেতা আব্দুল গাফ্ফার রাতের আধারে ট্রাকের মাধ্যমে কৃষি জমি থেকে মাটি এনে রেলওয়ের দখল করা ওই সম্পত্তিতে ফেলে ভরাট করছেন। স্থানীয়দের কাছে মাটি ভরাটের বিষয়ে জানতে চাইলে এ মাটি আওয়ামীলীগ নেতা ফেলছেন বলে স্পষ্ট হয়। মাটি ভরাটের সময় কয়েকজন যুবক লাঠিসোটা হাতে নিয়ে সেখানে দাড়িয়ে থাকেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

রেলওয়ের সম্পত্তির লিজ মালিক আব্দুল বাতেন জানান, ৩৫ বছর ধরে মদনপুর- আড়াইহাজার সড়কের বৈরাবরটেক এলাকায় রেলওয়ে থেকে লিজ নিয়ে কৃষি কাজ করে আসছি। সেখানে মাছ ও ধান চাষ করে থাকি। গত কয়েকদিন ধরে আব্দুল গাফ্ফার আমার লিজকৃত জমি সন্ত্রাসী বাহিনী দিয়ে দখল করে মাটি ফেলে ভরাট করছে। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

অভিযুক্ত আব্দুল গাফফারের মোবাইল ফোনে একাধিকবার ফোন করে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। তবে ক্ষুদে বার্তা দিয়েও বিকেল ৫ টা পর্যন্ত কোন সাড়া পাওয়া যায়নি।
তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ জাকির রাব্বানী বলেন, রেলওয়ের লিজকৃত জমি দখলের বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD