সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ ঈদের দিন পর্যন্ত আমরা সবাই মাঠে কাজ করে যাবো–হাইওয়ে পুলিশ প্রধান সুবিধাবঞ্চিত ৩ হাজার পরিবারের মাঝে ভূঁইয়া ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ  সাংবাদিক শাহাদাত হোসেন রতনের শ্বাশুড়ির ইন্তেকাল সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সোনারগাঁওয়ে অস্বচ্ছল পরিবারের মাঝে  নগদ অর্থ ও ঈদ উপহার বিতরণ

শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা, ঘটনার আসল রহস্য বেড়িয়ে এলো

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :

জাতীয় প্রেসক্লাবের সামনে নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন শিরিন খান নামের এক নারী। ওই নারী নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাড়িতে খোঁজ নিয়ে জানা গেছে, এ ঘটনার পেছনে রয়েছে জমি নিয়ে বিরোধ। তবে অভিযুক্ত আওয়ামীলীগ নেতা হান্নান সাউদের পরিবার অভিযোগ অস্বীকার করেছেন।

সরেজমিনে সোনারগাঁও উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও এবং রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় গিয়ে এ নিয়ে উভয়পক্ষের সঙ্গে কথা হয়। বসতবাড়ি থেকে উচ্ছেদ হওয়ার অভিযোগে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ঘুমের ওষুধ সেবন করে দুই সন্তানসহ শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে শিরিন খান আত্মহত্যার চেষ্টা করেন। তবে আগুন দেওয়ার আগেই পুলিশ তাদের হেফাজতে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।

রূপগঞ্জ বরপা এলাকার জুনায়েদ আহমেদ খানের স্ত্রী শিরিন খান (৩৫)। তিনি মেয়ে শারমিন খান (১৬) ও ছেলে জহির খানকে (১০) নিয়ে গত শনিবার বেলা সাড়ে ১০টার দিকে এমন কান্ড ঘটান। ভুক্তভোগী শিরিন খানের নিজ বাড়িতে গিয়ে দেখা যায়, বিবাদমান জমির ওপর দোতলা বাড়ি রয়েছে শিরিন খানের। সেখানে পুরো পরিবারই বর্তমানে বসবাস করছে।

শিরিন খানের বাবা মোতালেব (৭২) জানান, ১০ বছর আগে আমার মেয়ে ও মেয়ের জামাই সাদিপুরের বারগাঁও এলাকায় ৬ শতাংশ জমি কিনেছে জহিরুল হক জয় (প্রবাসী) নামের এক ব্যক্তির কাছ থেকে। কিন্তু জমির পাওয়ার (পাওয়ার অব অ্যাটর্নি) হান্নান সাউদের কাছে ছিল। জহিরুল হক ব্যাংক থেকে অনেক টাকা লোন নেয়। ছয় মাস আগে ব্যাংক থেকে চাপ দিলে বিষয়টি নিয়ে সুরাহা করতে দেন–দরবার শুরু হয়।

শিরিন খান সন্তানদেরসহ ঘুমের ওষুধ সেবন বিষয়ে জানতে চাইলে মোতালেব আরও বলেন, আমার নাতি অসুস্থ না, সে সুস্থ। আর হান্নান সাউদ আমার মেয়ের বাড়ি দখল বা ভাঙচুর কিছুই করেনি। জায়গা দখল করতেও চায়নি হান্নান। মূলত ২ নভেম্বর মেয়ে ওমরা হজ্বে যেতে চায়। তার আগেই মেয়ে চেয়েছিল ঝামেলা শেষ করতে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে রুপগঞ্জের বরপা এলাকার বাসিন্দা ও স্থানীয় তারাব পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সহসভাপতি হান্নান সাউদের ছেলে ইউসুফ সাউদ (৩৯) বলেন, আমার বাবা জায়গার ব্যবসা করতো। জহিরুলের কাছ থেকে জায়গা পেয়ে নিজে তিনি শিরিনের কাছে জায়গা বিক্রি করেন ১০ বছর আগে। ছয়মাস আগে বেসিক ব্যাংক কাওরান বাজার শাখা থেকে খবর আসে এই জায়গার ওপর ঋণখেলাপি আছে। আমার বাবা তো এই বিষয়ে কিছুই জানতো না। পরে স্থানীয়ভাবে সালিসে বসে জানা যায়, জহিরুল হক জয় এই জায়গাসহ অন্তত ছয়টি জায়গার ওপর ৩ কোটি ৭০ লাখ টাকা লোন নিয়ে বিদেশে চলে গেছে। মাঝে ফেঁসে যায় আমার বাবা।

ইউসুফ সাউদ আরও বলেন, দুই মাস আগে এই বিষয়ে সালিস বসলে আমার বাবা বলেন—এটা সমাধান করা যাবে, কিন্তু আমাকে সময় দিতে হবে। কারণ ব্যাংক ছয়টা জমির মালিককে একসঙ্গে বসিয়ে সমস্যার সমাধান করতে বলেছে। কিন্তু শিরিন খান সময় না দিয়ে বারবার পুলিশ ডাকে। গত ২০ অক্টোবর তালতলা তদন্ত কেন্দ্রে সে একটা মিথ্যা অভিযোগও দিয়েছিল। এই ঘটনায় পুলিশ এসে বলেছিল জায়গা জমির বিষয় আপনারা আদালতের মাধ্যমে সমাধান করেন। কিন্তু সে এসব মানতেই চায় না। গত শুক্রবার তদন্ত কেন্দ্রে পুলিশের সামনে আমার বাবা শিরিনকে বলেছে—তোমার যদি জায়গা নিয়ে সমস্যা থাকে তাহলে জায়গা আমার কাছে বিক্রি করে দাও। আমিই এই সমস্যা মোকাবেলা করব। শনিবার বেলা ৩টায় এটা নিয়ে বসার কথা ছিল। কিন্তু সে তো আরেক কাণ্ড ঘটিয়ে বসলো।

ঘটনাটি অনুসন্ধান করে দেখা যায় জমিটির পাওয়ার অফ এটর্নি আব্দুল হান্নান সাউদ ও পাওয়ার থেকে ক্রয় সুত্রে জমির মালিক শিরীন খান দূজনেই জমিটির প্রকৃত মালিক জহির আহম্মেদ জয়ের মাধ‍্যমে প্রতারিত হয়েছেন। প্রতারক জয় জমিটি হান্নান সাউদকে পাওয়ার দেওয়ার আগেই এই জমিটিসহ ছয়টি জমির বিপরীতে বেসিক ব‍্যাংক থেক ঋণ নিয়ে তা গোপন রেখে সবগুলো জমি বিক্রি করে গেছেন। এই ঘটনা জানার পর শিরীণ খান বেসিক ব‍্যাংকের বিরুদ্ধে মিসকেইস করেন এবং সেখানে জমির মূল মালিক জয়েকে শতাব্দীর শ্রেষ্ঠ প্রতারক হিসেবে উল্লেখ করা হয়েছিল।  আব্দুল হান্নান সাউদ এই লোনের ব‍্যাপারে কিছুই জানেননা বরং তিনি নিজেও প্রতারিত হয়েছেন কিন্তু্ু শিরীণ খান নামের এই চতুর, মিথ‍্যুক, অভিনয়বাজ ও প্রতারক মহিলা জমির প্রকৃত মালিক জয় প্রতারণা করে বিদেশে চলে যাওয়ায়,  প্রতারক জয়ের কাছ থেকে জমির পাওয়ার নিয়ে প্রতারণার শিকার হওয়া নিরপরাধ আব্দুল হান্নান সাউদের কাছ থেকে জমি ( ১০,৪৪,০০০/- টাকায় কেনা) ও বিল্ডিং বাবদ ১(এক) কোটি টাকা দাবি করছে, আর এই টাকার জন‍্যই শিরীণ খান জাতীয় প্রেসক্লাবে আত্মহত্যার নাটকসহ সমস্ত মিথ‍্যা অভিনয় ও মামলা করেছে সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছে।
শিরীণ খান অভিযোগ করলে সোনারগাঁও থানার তালতলা তদন্ত কেন্দ্রে প্রথমবার ২৫/১০/২২ ইং বিষয়টি সমাধানের জন‍্য বসা হয় এবং সেখানে আব্দুল হান্নান সাউদ নিজেও যেখানে জমির মালিক জয়ের দ্বারা প্রতারিত ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারপরও শিরীণ খানের অভিনয় ও মায়াকান্না দেখে এবং মানবিক দিক বিবেচনা করে  আব্দুল হান্নান সাউদ প্রশাসন, মিডিয়া ও গণ‍্যমান‍্য ব‍্যাক্তিদের সামনে ব‍্যাংকের ঋণ পরিশোধ করে শিরীন খানের জমি মুক্ত করে দেওয়ার দায়িত্ব নেন এবং সিদ্ধান্ত হয় শিরীন খান সাথে থেকে ব‍্যাংকে গিয়ে সমস্ত সহযোগিতা করবেন কিন্তু পরেরদিনই সিদ্ধান্ত না মেনে তিনি আবারও আত্মহত‍্যার নাটক করেন, পরে এ.এস.আই ইলিয়াস বিষয়টি নিয়ে আবার বসতে বললে ২৮/১০/২০২২ ইং আমরা দ্বিতীয়বার সমাধানের জন‍্য বসি এবং মহিলা যেহেতু কোন সহযোগিতা করতে চায়না তাই  হান্নান সাউদ শিরীন খানকে জমি ও স্থাপনা আলোচনা সাপেক্ষে উপযুক্ত মৃল‍্য নির্ধারণ করে হান্নান সাউদের কাছে বিক্রি করে দেওয়ার প্রস্তাব দেন এবং শিরীন খান তাতে সম্মতি দেন এবং পরেরদিন ২৯/১০/২০২২ ইং তালতলা পুলিশ তদন্ত কেন্দ্রের মধ‍্যস্ততায় জমি, স্থাপনার মুল‍্য এবং জমি রেজিষ্ট্রেশনের তারিখ নির্ধারণের কথা ছিল কিন্তু্ু সেদিন সকালেই তিনি জাতীয় প্রেসক্লাবের সামনে সন্তানসহ আত্মহত্যার নাটক করে এবং মিথ‍্যা কথার বন‍্যায় জাতীয় প্রেসক্লাবকে তলিয়ে দিয়ে, সরকার,প্রশাসন, গণমাধ্যম ও সারাদেশের মানুষকে আবেগের সাগরে ভাসিয়ে, বোকা বানিয়ে দিয়ে আব্দুল হান্নান সাউদ ও হাজী আয়েশআলী ভূইয়া নামের নিরপরাধ ব‍্যাক্তিদের ষড়যন্ত্রমূলক মিথ‍্যা মামলায় ফাসিয়ে জেলে পাঠালেন।
শিরীন খান নামের একজন মিথ‍্যুক অভিনয়বাজ ও প্রতারক মহিলার মিথ‍্যা অভিনয় ও আত্মহত্যার নাটকের কাছে হেরে গেল পুরো জাতির বিবেক বুদ্ধি এবং আবেগে ভেসে গেল দেশ।
আব্দুল হান্নান সাউদকে মিথ‍্যা, প্রতারণা ও ষড়যন্ত্রের জালে আটকে দিয়ে, তাকে মিথ‍্যা মামলায় জড়িয়ে, রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করে তার মানসম্মান নষ্ট করায় আব্দুল হান্নান সাউদ ও তার পরিবার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চায়।

সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) আহসান উল্লাহ জানান, শিরিন খান নামের ওই নারী আমাদের কাছে অভিযোগ দিয়েছিল। সেটা সমাধানের আগেই সে আত্মহত্যার চেষ্টা করেছে। তাছাড়া তার বাবাই বলছে এমন কিছু ঘটেনি। যেটা ঘটেছে সেটা আদালতের মাধ্যমেই সমাধানের পরামর্শ দেওয়া হয়েছিল, এ বিষয়ে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD