বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড বৈদ্যেরবাজারের পুরস্কার প্রাপ্ত সাবেক চেয়ারম্যান মাহবুব সরকারের ইন্তেকাল বৈদ্যেরবাজারে বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল  বারদীতে হারিয়ে যাওয়া মানসিক ভারসাম্যহীন নারীর সন্ধান চায় পরিবার

ভুলে ভরা স্মারকলিপি -জাতির জনকের নাম ও বাংলাদেশ নামসহ ৬ বানানে ভুল 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
তিন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে  নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে দেয়া জেলা আওয়ামী লীগের প্যাডে স্মারকলিপিতে জাতির জনক বঙ্গবন্ধুর নাম ও বাংলাদেশসহ প্রায় ৬টি শব্দের বানান ভুল লেখা রয়েছে।
বুধবার সন্ধ্যায় স্মারকলিপির কপি বিভিন্ন গণমাধ্যমে হাতে পৌছালে তা প্রকাশ পায়। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ওই প্যাডে স্মারকলিপিটি দেয়া হলেও শুধুমাত্র সভাপতি আবদুল হাই স্বাক্ষর করেছেন। এখানে সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের কোন স্বাক্ষর ছিলো না।
বুধবার দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মরকলিপি দিয়েছেন জেলা আওয়ামী লীগের একাংশ। এসময় উপস্থিত ছিলেন সভাপতি আব্দুল হাই, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, মুক্তিযোদ্ধা খবির উদ্দিন, আব্দুল কাদির, যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য মোহাম্মদ শহিদুল্লাহ।
স্মারকলিপির প্রারম্ভেই জাতির জনক বঙ্গবন্ধুর নামের বানান ভুল করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থলে লেখা রয়েছে ‘মুজবুর রহমান’। বাংলাদেশ নামের স্থলে লেখা রয়েছে ‘বাংরাদেশ’। এছাড়া আরও কয়েকটি ভুল লক্ষ্য করা গেছে। স্মারকলিপি পড়েই বোঝা যায়, কারও দ্বারা প্রভাবিত হয়ে তাড়াহুড়ো করে এটি লেখা হয়েছে। এবং না পড়েই জেলা সভাপতি এতে স্বাক্ষর করেছেন বলে মন্তব্য করেছেন কেউ কেউ।
স্মারকলিপির বিষয়ে কিছুই জানেন না জানিয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল) বলেছেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। এমনকি এ বিষয় নিয়ে কোন সাংগঠনিক আলোচনাও করা হয়নি।
স্মারকলিপিতে বঙ্গবন্ধুর নাম ও বাংলাদেশ লেখাসহ অন্যান্য ভুলের বিষয়ে জানতে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাইকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, ‘দপ্তর সম্পাদক লিখে এনেছে, তাই আমি এতো একটা খেয়াল করিনি। আমি বিষয়টি দেখছি’।
পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD