শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত জামপুরে প্রয়াত আ.লীগ নেতা আব্দুল হাই ভূঁইয়ার মৃত্যু বার্ষিকীতে আলোচনা ও দোয়া মাহফিল মরহুম আব্দুল হাই ভূঁইয়ার ৯ম মৃত্যুবার্ষিকী আজ  বারদীতে টেক্সটাইল মিলে আগুন, ৩০ লাখ টাকার কাপড় সুতা ভূস্মিভূত সোনারগাঁওয়ে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৩৩৭ জন,  ৩ স্কুলে শতভাগ  মাছের খাদ্যের নামে মাদক পাচারকালে ৪৩ কেজি গাঁজাসহ ১ যুবক গ্রেফতার সোনারগাঁওয়ে শিক্ষার গুণগত মান ও অবকাঠামো উন্নয়ন শীর্ষক আলোচনা সভা সনমান্দিতে শিশু শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও শিক্ষা সামগ্রী বিতরণ সোনারগাঁওয়ে সুদের টাকা পরিশোধের পরও অতিরিক্ত টাকা আদায়ে প্রাণনাশের হুমকি,  থানায় অভিযোগ  জামপুরে রাস্তার সিসি ঢালাই রাস্তার কাজের উদ্বোধন

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান,  মহাসড়ক অবরোধ, গাড়ি ভাংচুর

নিজস্ব প্রতিবেদক,  সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের ৮ গ্রামের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ার জ¦ালিয়ে অবরোধ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার দুপুর দুইটা থেকে  বিকেল সাড়ে তিনটা পর্যন্ত মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে সড়ক অবরোধ করে। এসময় প্রায় ৫হাজার নারী পুরুষ মহাসড়কে অবস্থান নেয়। অবরোধকারীরা মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ করে দেয়। প্রায় ৫-৭টি গাড়ি ভাংচুর করে। মহাসড়ক অবরোধ করায় চরম দূভোগে পড়েছেন ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীরা। অবরোধকারীরা অবৈধ গ্যাস সংযোগগুলো বৈধ করাসহ বৈধ না হওয়া পর্যন্ত বিচ্ছিন্ন করা সংযোগ গুলো পুনরায় সংযোগ দেওয়ার দাবি তোলেন।

এসময় সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইব্রাহিম মিয়া, সোনারগাঁও  থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান, কাঁচপুর হাইওয়ে থানার ওসি নবীর হোসেন, সোনারগাঁও থানার পরিদর্শক  তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন। পরে অবরোধকারীদের ধাওয়া দিয়ে ছত্র ভঙ্গ করে পুলিশ।

জানা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন অভিযান পরিচালনা করে তিতাস কর্তৃপক্ষ।  মঙ্গলবার দুপুর দেড়টার দিকে উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর, জৈনপুর, ছয়হিস্যা, ভাটিবন্দর, রতনপুর, ভবনাথপুর, টেকপাড়া, জিয়ানগর এ ৮ গ্রামের অবৈধ প্রায় সাড়ে তিন হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ভ্রাম্যমান আদালত। সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ইব্রাহিম মিয়ার নেতৃত্বে তিতাসের সোনারগাঁও জোনের আঞ্চলিক বিপনন বিভাগের উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম, মেঘনা ঘাট জোনের ব্যবস্থাপক প্রকৌশলী মনিরুজ্জামান, প্রকৌশলী তানভীর আহম্মেদ, আবুল হাসেমসহ একটি দল পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে থেকে সংযোগ লাইন কেটে বিচ্ছিন্ন করে। গ্যাস সংযোগ বিচ্ছিনের খবর পেয়ে ৮ গ্রামের নারী পুরুষ একত্রিত হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবস্থান নিয়ে অবরোধ করে। এসময় মহাসড়কের উভয় পাশের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বিক্ষোভকারীরা মহাসড়কে বসে পড়ে। এসময় তারা টায়ার জ্বালিয়ে দেয়। এক পর্যায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা টিমকে অবরোধ করে রাখে বিক্ষোভকারীরা। পরে পুলিশকে খবর দিলে সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করে। বিক্ষোভকারীরা দেড় ঘন্টা মহাসড়ক বন্ধ করে রাখে। ফলে ওই সড়কে দুই প্রান্তে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ বিক্ষোভকারীদের বুঝিয়ে ব্যর্থ হয়ে এক পর্যায়ে ধাওয়া করে মহাসড়ক থেকে তাদের সরিয়ে দেয়। পরে বিকেল চারটার দিকে যান চলাচল শুরু হয়।

রতনপুর গ্রামের গৃহবধু মরিয়ম বেগম বলেন, ৮০ হাজার টাকা দিয়ে গ্যাস সংযোগ নিয়েছি। এটা অবৈধ হলেও বৈধ করার প্রতিশ্রæতি দিয়েই এ সংযোগ দিয়েছিল। এখন কেন গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এ সংযোগ বৈধ করার আগে কোনভাবেই বিচ্ছিন করা যাবে না। বিচ্ছিন্ন করা সংযোগ না দিলে সড়ক বন্ধ থাকবে।

ভাটিবন্দর গ্রামের গৃহবধু শারমিন আক্তার বলেন, আমরা গবির মানুষ। একটু সুখের আশায় এনজিও থেকে ঋণ নিয়ে দালালদের ৩০হাজার টাকা দিয়েছি। কিস্তিু পরিশোধ করতে আমাদের অনেক বেগ পেতে হয়েছে। গ্যাস সংযোগ কেটে দিলে আমাদের টাকা ফেরত দিতে হবে। নইলে আমাদের গ্যাংস বৈধ করতে হবে।

জৈনপুর গ্রামের সিদ্দিকুর রহমান সোনারগাঁও নিউজকে জানান, আমাদের পরিশ্রমের টাকায় গ্যাস সংযোগ নিয়েছি। কেটে দিলে আমাদের টাকা ফেরত চাই। বিচ্ছিন্ন করা সংযোগ দিতে হবে।
কাঁচপুর হাইওয়ে থানার ওসি নবীর হোসেন জানান, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী। খবর পাওয়া মাত্রই কাঁচপুর হাইওয়ে থানা ও সোনারগাঁও থানা পুলিশ ঘটনাস্থলে যান। তাদেরকে বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে নিয়েছি। সাড়ে তিনটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান সোনারগাঁও নিউজকে বলেন, মহাসড়ক অরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখা হয়েছে। এক পর্যায়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

তিতাসের সোনারগাঁও জোনের আঞ্চলিক বিপনন বিভাগের উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম সোনারগাঁও নিউজকে জানান, ভ্রাম্যমান আদালত পরিচালা করে প্রায় সাড়ে তিন হাজার সংযোগ বিছিন্ন করা হয়েছে। খবর পেয়ে আমাদের সামনে অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে। বিক্ষোভকারী নারী পুরুষ বৈধ গ্যাস সংযোগের দাবি তুলেছেন।

সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইব্রাহিম মিয়া জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গ্যাস সংযোগ বিচ্ছন্ন করা হয়েছে। খবর পেয়ে এলাকাবাসী সংযোগ বিচ্ছিন্ন করতে বাধা দেয়। পরবর্তীতে মহাসড়ক অবরোধ করে। প্রশাসন ও পুলিশের যৌথ প্রচেষ্টায় সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD