রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁয়ের জনগনের ভালোবাসা নিয়ে সারাজীবন বেঁচে থাকতে চাই –সাবেক সাংসদ খোকা সোনারগাঁওয়ে করোনা যোদ্ধাকে নিয়ে অপপ্রচার ও  হত্যার চেষ্টার অভিযোগ, দোষীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন  সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম, ভাড়াটিয়া শ্লীলতাহানি সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

জনমত জরিপে স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু এগিয়ে

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৫ জুন। নির্বাচনী দিন যত ঘনিয়ে আসছে ততই নির্বাচনে প্রার্থীদের প্রচার প্রচারণা বেড়ে চলছে। নির্বাচনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও কর্মী-সমর্থকরা। রাতদিন প্রচার চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। এ ইউনিয়নের নির্বাচনে বর্তমানে জনমত জরিপে এগিয়ে রয়েছেন বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু। তাঁর নিজস্ব ভোট ব্যাংক থাকায় তিনি রীতিমতো ভোটের মাঠ কাঁপিয়ে তুলেছেন।

এ ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সোহাগ রনি। এছাড়া আরো ৩ প্রার্থী রয়েছেন। এরা হলেন ইসলামী শাসনতন্ত্র প্রার্থী হাতপাখা প্রতিকে দেলোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী সিরাজ মিয়া ও রক্সি মিয়া।

জানা গেছে, ক্ষমতাসীন দলের নৌকার প্রার্থী সোহাগ রনির দলীয় সমর্থন ভোটের মাঠে তেমন সুবিধা করতে পারবে না বলে ভোটারদের ধারনা। বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু হেভিওয়েট প্রার্থী। ভোটের মাঠে তিনি এগিয়ে রয়েছেন। মাঠ জরিপে আরিফ মাসুদ বাবু ৭০ ভাগ এগিয়ে আছেন বলে তার সর্মর্থকরা জানান। তারা জানান, আমাদের আনারসের ভোবা ভোট রয়েছে। আমাদের জয় ইনশাল্লাহ হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক যতটা মুখ্য ভূমিকা রাখে, তার চেয়ে বেশি ভ‚মিকা রাখে পারিবারিক সম্পর্কের প্রভাব। আরিফ মাসুদ বাবুর পিতা প্রবীন আওয়ামীলীগ নেতা প্রয়াত এডভোকেট সাজেদ আলী। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর ছিলেন।

এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায়, প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। আমার তোমার মার্কা, আনারস মার্কা। ১৫ তারিখ সারাদিন, আনারস মার্কায় ভোট দিন। এই শ্লোগানে মুখরিত হয়েছে মোগরাপাড়া ইউনিয়নের প্রতিটি গ্রামে।

উৎসুক ভোটাররা বলেন, বিপুল ভোটে জয়ী হতে পারে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আরিফ মাসুদ বাবু ভাই। স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের আহবায়ক কমিটির উপজেলার সদস্য পদ থেকে সদ্য পদত্যাগকারী স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু ও তার পরিবারের সাথে এই ইউনিয়নের জনগনের সাথে নিভীড় সম্পর্ক। সবকিছু মিলিয়ে মোগরাপাড়া ইউনিয়নের সব কয়টা ওয়ার্ডের অবস্থান নৌকার প্রার্থীর তুলনায় আরিফ মাসুদ বাবু ভালো অবস্থানে রয়েছেন। সুষ্ঠ ভোট হলে স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবুর সম্ভাবনা বেশি। ভোটাররা একটি সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচন চায়।

এলাকার প্রবীন ভোটারদের সাথে আলাপ করে জানা যায়, সোহাগ রনির সাথে এলাকার মুরব্বি শ্রেণীর লোকজন কম। তার সাথে বহিরাগত ভোটার বিহীন তরুণদের দেখা যায়। এদের মধ্যে বেশির ভাগই অন্য এলাকার।

এদিকে সরকার দলীয় প্রার্থীর এমন অবস্থার জন্য দলীয় কোন্দল, প্রার্থী বাছাইয়ে উদাসীনতা এবং অন্যান্য কারণে নৌকার প্রার্থীর কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হচ্ছে বলে এলাকায় গুঞ্জন রয়েছে। এই ইউনিয়নে আরিফ মাসুদ বাবু পরপর দু’বার চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনী মাঠেও তার শক্ত অবস্থান রয়েছেন। এলাকার উন্নয়নে দীর্ঘদিন ধরে মানুষের পাশে থেকে তিনি কাজ করেছেন। ক্লিন ইমেজ রয়েছেন তাঁর। তাই স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবুর বর্তমানে ভোট ব্যাংক বেড়ে দ্বিগুণ হয়েছে ভোটারদের সাথে আলাপ করে এমনটাই জানান তারা। আরিফ মাসুদ বাবু এলাকায় প্রচার প্রচারনা ইউনিয়নের প্রতিটি বাড়িতে বাড়িতে গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। তিনি একের পর এক উঠান বৈঠকে বিভিন্ন শ্রেণীর পেশার মানুষকে পাশে গিয়ে ভোট প্রার্থনা করে ভোটারদের সমর্থন আদায়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আরিফ মাসুদ বাবু বলেন, আমি ভোটারদের কাছে যাচ্ছে। দোয়া ও ভোট প্রার্থনা করছি। ব্যাপক সাড়াও পাচ্ছি। দীর্ঘদিন ধরে আমি মোগড়াপাড়া ইউনিয়ন চেয়ারম্যান থেকে জনগনের জন্য কাজ করেছি। তাই স্থানীয় জনগণ তাঁর পক্ষেই কাজ করছে। তাঁর সাথে আছে, প্রচার প্রচারনা চালাচ্ছে। জনগণের বিপুল ভোটে নির্বাচিত হয়ে তাদের মুখ উজ্জল করবো ইনশাআল্লাহ।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD