রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁয়ের জনগনের ভালোবাসা নিয়ে সারাজীবন বেঁচে থাকতে চাই –সাবেক সাংসদ খোকা সোনারগাঁওয়ে করোনা যোদ্ধাকে নিয়ে অপপ্রচার ও  হত্যার চেষ্টার অভিযোগ, দোষীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন  সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম, ভাড়াটিয়া শ্লীলতাহানি সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

বৃষ্টিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে  সোনারগাঁওয়ে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
টানা কয়েকদিনের বৃষ্টিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মোগরাপাড়া চৌরাস্তা বাস স্ট্যান্ড এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এর ফলে মহাসড়ক দিয়ে যাতায়াত করা যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন । এছাড়া  যানবাহন নিয়ে চলাচল করতে সমস্যায় পড়তে হচ্ছে চালকদেরও । নারী ও বৃদ্ধরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন। এমনই চিত্র দেখা যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ে মোগরাপাড়া চৌরাস্তা এলাকার ঢাকামূখী লেনে গিয়ে।

জানা যায়, দীর্ঘদিন ধরেই মহাসড়কের এ অংশটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সড়কটির অবস্থা আরও বেহাল রূপ ধারণ করেছে। বর্তমানে এখানে পানি জমে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহনগুলোকে অনেক ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। অনেকেই আবার পড়ে গিয়ে আহত হয়েছেন। এছাড়া কয়েকদিন ধরে পানি জমে এখানে যানবাহন চলাচল করা তো দূরের কথা হাঁটার মতোও অবস্থা নেই।

বাড়ি চিনিস গ্রামের বাসিন্দা নূর মোহাম্মদ সোনারগাঁও নিউজকে জানান, দীর্ঘদিন ধরেই এখানে পানি জমে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সংস্কারের না হওয়ার কারনে এখানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ স্থানে এতোদিন যানবাহনগুলোতে যাত্রী ওঠানামা করতো। কিন্তু বেহাল অবস্থার কারণে তা সম্ভব হচ্ছে না।

বোরাক পরিবহনের চালক আব্দুল্লাহ মিয়া জানান, ঢাকামূখী লেনটি প্রশস্ত থাকলেও  মাঝে সড়ক বিভাজক নির্মাণ করায় আমাদের আঞ্চলিক পরিবহনগুলোকে এখন এ ভাঙ্গা অংশ দিয়ে চলাচল করতে হচ্ছে। পাশাপাশি যাত্রী ওঠানামা করাতেও অনেক সমস্যায় পড়তে হচ্ছে।

রাজধানী ঢাকার মতিঝিল এলাকার বেসরকারী চাকুরীজিবী নজরুল ইসলাম  সোনারগাঁও নিউজকে জানান, প্রতিদিন এ স্থান দিয়ে এ মহাসড়ক ব্যবহার করে ঢাকায় যেতে হয়।  মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় রাস্তার বেহাল দশার কারণে আমাদের চরম দূর্ভোগে পড়তে হয়। দ্রæত সড়কটি সংস্কার করে যাত্রীদের চলাচলে সুবিধা করে দেওয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

মোগরাপাড়া সরকারী কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী রুমানা আক্তার চৈতি বলেন, প্রতিদিন কলেজের যাতায়তের জন্য এ স্ট্যান্ড ব্যবহার করে গাড়ীতে উঠতে হয়। কাদা পানি মাড়িয়ে গাড়িতে উঠতে গিয়ে ভোগান্তিতে পড়তে হয়।

পাঞ্চাশোর্ধ্ব আব্দুল মানিক মিয়া বলেন, বাজার করতে হলে তাদের মোগরাপাড়া চৌরাস্তায় আসাতে হয়। বাস ট্যান্ডের কাদা পানিতে পড়ে গিয়ে তার কাপড় চোপর নষ্ট হয়ে গেছে। দ্রæত সংস্কার করে চলাচল উপযোগী করার দাবি জানিয়েছেন তিনি।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস সোনারগাঁও নিউজকে বলেন, পানি জমে থাকায় এ সমস্যাটির সৃষ্টি হয়েছে। দ্রæত মহাসড়কের এ অংশের সংস্কার কাজ শুরু হবে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD