বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :

সোনারগাঁওয়ে ১০ কিলোমিটার দীর্ঘ যানজট 

নিজস্ব প্রতিবেদক,  সোনারগাঁও নিউজ :
যানবাহনের চাপ থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর থেকে মোগরাপাড়া পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ১০ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন নারী ও শিশুরা।
শুক্রবার সকালে সরেজমিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।
সরেজমিনে দেখা যায়, শুক্রবার  এবং শনিবার দুদিন ছুটির দিন হওয়ায় প্রচুর মানুষ তাদের গ্রামের দিকে ছুটছেন। অনেকেই আবার ভ্রমণের উদ্দেশ্যে বের হয়েছেন। এর ফলে সকাল থেকেই দূরপাল্লার যানবাহনের পাশাপাশি নিজস্ব পরিবহনের চাপও বেড়েছে। যানজটের কারণে মহাসড়কে যানবাহনগুলোকে ধীরগতিতে চলাচল করতে হচ্ছে। এদিকে মহাসড়কে মানুষের চাপ থাকায় বাস মালিকদের বিরুদ্ধে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ তুলেছেন যাত্রীরা।
মহিউদ্দিন মিয়া নামের এক যাত্রী সোনারগাঁও নিউজকে
জানান, পরিবার নিয়ে ঘুরতে কক্সবাজারের উদ্দেশ্যে শিমরাইল মোড় থেকে রওনা দিয়েছি। কিন্তু কাঁচপুরে আসা মাত্রই মহাসড়কে তীব্র যানজট থাকায় এখনো গাড়ি নিয়ে কাঁচপুরেই বসে আছি। শুক্রবারে এমন যানজট থাকে তা আগে জানা ছিল না। তাহলে আজ বাসা থেকে বের হতাম না।
সারোয়ার আহমেদ নামের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোনারগাঁও নিউজকে জানান, টানা দুদিন বন্ধ থাকায় বন্ধুদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে বের হয়েছি। কিন্তু যানজটের কারণে এখনও মদনপুরের সিগন্যালেই বসে আছি। শুনলাম মোগরাপাড়া পর্যন্ত রাস্তায় যানজট  রয়েছে। বিকল্প রাস্তা না থাকায় এই মহাসড়ক দিয়েই চট্টগ্রাম যাওয়ার চেষ্টা করছি।
কাঁচপুর হাইওয়ে থানার ওসি আবুল কাশেম সোনারগাঁও নিউজকে জানান, মহাসড়কে প্রচুর যানবাহনের চাপ থাকায় সকাল থেকেই এ যানজটের সৃষ্টি হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট কিছুটা কমে এসেছে। যানজট নিরসনের আমাদের হাইওয়ে পুলিশের একাধিক টিম মহাসড়কে নিরলস কাজ করে। দুপুরের দিকে  যানজট নিরসন করলে যান চলাচল স্বাভাবিক হয়।
পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD