শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে করোনা যোদ্ধাকে নিয়ে অপপ্রচার ও  হত্যার চেষ্টার অভিযোগ, দোষীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন  সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম, ভাড়াটিয়া শ্লীলতাহানি সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ ঈদের দিন পর্যন্ত আমরা সবাই মাঠে কাজ করে যাবো–হাইওয়ে পুলিশ প্রধান

বারদীতে মাদক বিরোধী সমাবেশ, আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা ও বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সাম্প্রতিকালে কাঁচপুরে দুই ভাই হত্যা, সাদিপুরে র‌্যাবের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু, লাশ উদ্ধার, ছিনতাই ও মাদকের প্রবাহ বেড়ে যাওয়াসহ আইনশৃঙ্খলার অবনতি হওয়ায় মাদক বিরোধী সমাবেশ ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেছেন জেলা পুলিশ প্রশাসন।

মঙ্গলবার দুপুরে বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমানের উদ্যোগে আয়োজিত গোয়ালপাড়া হাই স্কুলে মাদক বিরোধী সমাবেশ ও আইন শৃঙ্খলা বিষয়ক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম। বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন র‌্যাব-১১ মেজর সানরিয়া চৌধুরী, সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো. রেজওয়ান উল ইসলাম, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন, সোনারগাঁও থানার ওসি মাহবুব আলম।

সমাবেশে স্থানীয় আওয়ামীলীগ, প্রশাসনের নেতৃবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, মাদক বিক্রেতা সমাজ ও জাতির শত্রæ। মাদক বিক্রেতা ও সেবনকারীদের তথ্য দিন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মাদক বিক্রেতাদের তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে। মাদকের সঙ্গে নারায়ণগঞ্জের কোন পুলিশ সদস্য জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাকে তাৎক্ষনিক চাকুরিচুত্য করা হবে।
তিনি আরো বলেন, মাননীয় প্রধান মন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। আমরা জিরো টলারেন্ট বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। মাদক নির্মূলে আমাদের যা যা প্রয়োজন আমরা তা করে যাচ্ছি। তারপরও কোনভাবেই মাদক নির্মূল করা সম্ভব হচ্ছে না। মাদক নির্মূলে আপনাদের সহযোগিতা কামনা করছি। পাশাপাশি আপনাদের সচেতন হতে হবে। আপনাদের সচেতনাতার মাধ্যমে আমরা মাদক সমাজ থেকে নির্মূল করা সম্ভব হবে।

আইনশৃঙ্খলা মতবিনিয়ম সভায় উপস্থিত অভিভাবকে উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, আপনাদের স্কুল ও কলেজ পড়–য়া ছেলে মেয়েদের দিকে খেয়াল রাখুন। তারা যাতে জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে না পড়ে। কেউ এলাকায় অযথা দাঙ্গা ফ্যাসাদ করলে সঠিক প্রমাণ দিতে পারলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওযা হবে। বারদী ইউনিয়ন এমন একটি ইউনিয়নের পাশে আড়াইহাজার, রূপগঞ্জ ও মেঘনা উপজেলা। বৃষ্টি ও বর্ষা মৌসুমে এখানের ডাকাতের উপদ্রব হয়। বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পক্ষ থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখার জন্য এখানে একটি ফাঁড়ি চেয়েছেন। ফাঁড়ি স্থাপন করতে হলে মন্ত্রনালয়ের অনুমতির প্রয়োজন হয়। ফাঁড়ির জন্য মন্ত্রনালয়ে চেষ্টা করবো। ফাঁড়ি না হলেও এখানে একটি পুলিশ ক্যাম্প করা হবে। এ ইউনিয়নের চেয়ারম্যান ভালো কাজ করে যাচ্ছেন। ভালো কাজে সবারই সমর্থন থাকা উচিত।

মাদক বিরোধী সমাবেশ ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে ভূঁইয়া ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও লেন্স প্রতিস্থাপন ক্যাম্প উদ্বোধন করা হয়। ক্যাম্পে চিকিৎসকরা সহ¯্রাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে ঔষধ, চশমা বিতরণ করেন।

 

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD