শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁয়ের জনগনের ভালোবাসা নিয়ে সারাজীবন বেঁচে থাকতে চাই –সাবেক সাংসদ খোকা সোনারগাঁওয়ে করোনা যোদ্ধাকে নিয়ে অপপ্রচার ও  হত্যার চেষ্টার অভিযোগ, দোষীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন  সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম, ভাড়াটিয়া শ্লীলতাহানি সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

সোনারগাঁওয়ে দস্যুতা বন্ধে ইউনিয়ন যুবলীগের সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে জন প্রতিনিধিদের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. জাকির হোসেন ওরফে পলিথিন জাকিরের সন্ত্রাসী কার্যকলাপ,ভূমিদস্যুতা, নৌ চাঁদাবাজি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে জেলা প্রশাসকের কাছে জনপ্রতিনিধিরা স্মারকলিপি প্রদান করা হয়েছে।
 মঙ্গলবার দুপুরে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্যরা সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান-উল-ইসলামের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি প্রদান কালে পিরোজপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সেলিম রেজার নেতৃত্বে সকল সদস্যরা উপস্থিত ছিলেন।
জনপ্রতিনিধিরা স্মারকলিপিতে উল্লেখ করেন, উপজেলার কান্দারগাঁও গ্রামের মমতাজউদ্দিনের ছেলে জাকির হোসেন। একসময় মাছ বাজারে পলিথিন ব্যাগ বিক্রি করে সংসার নির্বাহ করতো। ফলে সবাই তাকে ‘পলিথিন জাকির’ নামেই চেনেন। পরে মেঘনা ঘাটে হকারির পাশাপাশি এলাকায় বালু ভরাট ও  দালালিও চালিয়ে যান সমান তালে। পরবর্তীতে তার নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে। সম্প্রতি ‘সোনারগাঁও রিসোর্ট সিটি’ নামে একটি আবাসন প্রকল্পের জমি ক্রয় ও বালু ভরাটের দায়িত্ব পেয়ে বেপরোয়া হয়ে ওঠে জাকির হোসেন। তার প্রভাবে স্থানীয় উপজেলা যুবলীগের হাত ধরে পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বনে যান। যুবলীগের নাম ভাঙিয়ে অপ্রতিরোধ্য হয়ে ওঠে জাকির হোসেন। এর পর থেকেই শুরু হয় তার দখল বানিজ্য ও দস্যুতা। সাধারণ মানুষের জমি দখল, ভূয়া দলিলে জমি বিক্রি এবং বালু ভরাটের টেন্ডারবাজি করার পর তাকে আর পেছনে তাকাতে হয়নি। জাকিরের সহযোগী সন্ত্রাসী ভাগিনা সৈকত, মিজানুর রহমান, সজীব মিয়া, কাইল্যা শাহ আলী, ও শাহীনের নেতৃত্বে মেঘনা নদীতে চলাচলরত বিভিন্ন নৌযান থেকে চাঁদাবাজি, মাদক কারবার নিয়ন্ত্রণসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে। এসব কর্মকান্ডের০ প্রতিবাদে এলাকাবাসী কয়েক দফায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করলেও কোন প্রতিকার পায়নি।
স্মারক লিপিতে জনপ্রতিনিধিরা আরো উল্লেখ করেন, ইউনিয়ন যুবলীগ সভাপতি জাকির হোসেনের নামে দুটি হত্যা ও নৌ-চাঁদাবাজিসহ প্রায় ডজন খানেক মামলা রয়েছে। ২০১২ সালে রিপন হত্যা, ২০১৪ সাথে সাধন হত্যা ও ২০১৫ সালে গোলজার হত্যায় জড়িত জাকির হোসেন। ২০১৮ সালের ৩ জানুয়ারি খুন হয় জাকিরের সকল অপকর্মের সাক্ষী ভাগিনা মোহাম্মদ আলী। ভাগিনা মোহাম্মদ আলী হত্যার মামলার ভয় দেখিয়ে সে কোটি টাকার বাণিজ্য করেছে সে।
জানা যায়, ২০১৬-২০১৭ অর্থ বছরে‘মেসার্স পিয়াল এন্টারপ্রাইজ’ নামে বৈদ্যেরবাজার থেকে মেঘনা ঘাট পর্যন্ত ইজারা নেন জাকির হোসেন। অতিরিক্ত চাঁদাবাজির কারণে তার ইজারা বাতিল করা হলে ‘কান্দারগাঁও যুব কল্যাণ সমিতি’র নামে আবারও ইজারা নেন। একই অভিযোগে তা বাতিল হলে পুনরায় ইজারা পায় কান্দারগাঁও গ্রামের একতা সংঘের সভাপতি আমজাদ হোসেন। কিন্তু ইজারার নিয়ন্ত্রণ থাকে জাকিরের হাতেই। ইজারা বাতিল হলেও জোরপূর্বক নৌপথে চাঁদাবাজি করতেই থাকে জাকির বাহিনী। সোনারগাঁও উপজেলায় নৌপথের চাঁদাবাজির একচ্ছত্র অধিপত্য জাকিরের। এসব অপকর্ম বন্ধে ও তার বিচারের দাবীতে উপজেলার পিরোজপুর ইউনিয়নের নির্বাচিত সকল ইউপি সদস্যরা স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনায় স্মারকলিপি প্রদান করেন।
অভিযুক্ত পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. জাকির হোসেন বলেন, আমি ষড়যন্ত্রের শিকার হয়েছি। জনপ্রতিনিধিদের আমার দ্বারা কোন প্রকার ক্ষতি হয়েছে এমন কেউ বলতে পারবে না। তবে স্থানীয় একটি কোম্পানির বালু ভরাটকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে অপ প্রচার করা হচ্ছে।
সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল ইসলাম জানান, জাকির হোসেনের বিরুদ্ধে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্যরা স্মারকলিপি দিয়েছেন। বিষয়টি জেলা প্রশাসকের সঙ্গে কথা বলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD