সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁওয়ে পুত্রবধুর চাপাতির আঘাতে শ্বশুর জখম সোনারগাঁওয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন এরফান হোসেন দীপের উদ্যোগ বিনম্র শ্রদ্ধা নিবেদন সোনারগাঁওয়ে পারভেজ হত্যাকান্ডে ৪দিন পর মামলা মাদক, চাঁদাবাজি ও দখলদারিত্বদের রুখে স্মার্ট সোনারগাঁও গড়তে চান সাংসদ কায়সার সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে গড়ে তোলা দোকান ঘর উচ্ছেদ করেছে প্রশাসন সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে দোকান নির্মাণের অভিযোগ সোনারগাঁওয়ে সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার সোনারগাঁওয়ে মৎস্যজীবি দলের লিফলেট বিতরণ

ডাকাত আখ্যা দিয়ে পুলিশের ওপর হামলা,  হ্যান্ডকাপসহ আসামী ছিনিয়ে নেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ডাকাত আখ্যা দিয়ে পুলিশের ওপর হামলা করে হ্যান্ডকাপসহ আসামী ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে স্বজনদের বিরুদ্ধে। গত মঙ্গলবার রাত পৌনে ৮ টার দিকে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের দামোদরদী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন দুই পুলিশ কর্মকর্তাসহ ৫ জন। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

আসামী ছিনিয়ে নেওয়ার ঘটনায় বুধবার সকালে আহত সোনারগাঁও থানার উপ-পরিদর্শক(এসআই) মো. আলমগীর হোসেন বাদি হয়ে মামলা দায়ের করেছেন। পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের  বুধবার নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, আড়াইহাজার উপজেলার জাঙ্গালিয়া গ্রামের ব্যবসায়ী আব্দুল গাফফার সরকারের মেয়ে ও আড়াইহাজার নজরুল ইসলাম বাবু কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী প্রভা সরকারকে (১৮)। প্রভা সরকার সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের দামোদরদী গ্রামের নাজিমউদ্দিনের ছেলে সোনারগাঁও সরকারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাজিদ মিয়া (২৪) প্রেম করে গত ৬ মাস আগে কোর্ট ম্যারেজ (হলফনামা) বিয়ে করেন। বিয়ের পর সাজিদ প্রভাকে দামোদরদী গ্রামে নিয়ে আসে। বিষয়টি জানতে পেরে প্রভার পরিবারের লোকজন পুলিশ সঙ্গে নিয়ে সাজিদের বাড়িতে যান। ১৮ বছর পূর্ন হতে দু’ মাস বাকি থাকায় প্রভাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ওই সময় বয়স পূর্ন হলে তাদের এক সঙ্গে বিয়ে দেওয়া হবে শর্তে প্রভা বাবার বাড়িতে যান। বয়স পূর্ন হওয়ার পর প্রভার পরিবার তাকে অন্যত্র বিয়ে দেওয়ার চেষ্টা করলে প্রভা আবারো সাজিদের বাড়িতে চলে যায়। এ সময়েও প্রভাকে তার সঙ্গেও বিয়ে দেওয়া হবে বলে নিজ বাড়িতে নিয়ে যান তার পরিবার। বাড়ি নেওয়ার পর কলেজ ছাত্রীকে পুনরায় বিয়ে দেওয়া চেষ্টা করলে গত ৯ জানুয়ারী বাড়ি থেকে পালিয়ে স্বামী সাজিদের বাড়িতে চলে আসেন প্রভা। পরবর্তীতে গত রোববার প্রভার বাবা মা সাজিদের বাড়িতে মেয়েকে দেখতে বেড়াতে আসেন। সাজিদের বাড়ি থেকে গিয়ে গত মঙ্গলবার মেয়েকে অপহরণ করা হয়েছে এমন অভিযোগ তুলে সাজিদের বিরুদ্ধে আড়াই হাজার থানায় মামলা দায়ের করা হয়। কলেজ শিক্ষার্থী প্রভার সরকারের বাবা আব্দুল গাফফার সরকার বাদি হয়ে গত মঙ্গলবার সকালে আড়াইহাজার থানায় এ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আড়াইহাজার থানার সহকারী উপ-পরিদর্শক(এএসআই) নুরে আলম অপহৃত প্রভা সরকারকে উদ্ধারে সোনারগাঁও সাজিদের বাড়িতে যান। উদ্ধার অভিযানে সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেনসহ আরো তিনজন পুলিশ সদস্য সহযোগিতায় করেন। বিদ্যুৎ বিহীন থাকার সময় রাত পৌনে ৮ টার দিকে সাদা পোশাকে ৩ পুলিশ সদস্য দামোদরদী গ্রামের নাজিম উদ্দিন ওরফে নাজিমের বাড়িতে গিয়ে সাজিদকে পেয়ে হ্যান্ডকাপ পরিয়ে টেনে হেঁচড়ে নিয়ে আসার সময় সাজিদ ডাকাত বলে চিৎকার করে। এক পর্যায়ে আত্মীয় স্বজন ও আশপাশের লোকজন এসে পুলিশের কাছ থেকে সাজিদকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশের হাতে থাকা লাঠি দিয়ে হামলাকারীদের আঘাত করতে থাকে। উত্তেজিত হয়ে আত্মীয় স্বজন ও প্রতিবেশীরা পুলিশের ওপর হামলা করে। হামলায় সোনারগাঁও থানার উপ-পরিদর্শক(এসআই) মো. আলমগীর হোসেনের মাথা ফেটে যায়। এছাড়াও আড়াইহাজার থানার সহকারী উপ-পরিদর্শক(এএসআই) নুরে আলম, কনস্টেবল পারভেজ, অপহৃত প্রভার বাবা আব্দুল গাফফার আহত হন। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। হামলার এক পর্যায়ে অপহৃত প্রভা সরকার ও সাজিদ হ্যান্ডকাপসহ পালিয়ে যায়। হামলার ঘটনার খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে হ্যান্ডকাপসহ পালিয়ে যাওয়া সাজিদের চাচা ইলিয়াস মিয়া , প্রতিবেশী জাহাঙ্গীর , আমজাদ হোসেন , মামুন, মারুফ কে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ৫জনসহ ৩০ জনের নাম উল্লেখ করে সোনারগাঁও থানার উপ-পরিদর্শক(এসআই) মো. আলমগীর হোসেন বাদি হয়ে মামলা দায়ের করেন।

এলাকাবাসী জানায়, দামোদরদী গ্রামের নাজিম উদ্দিনের ছেলে সাজিদের সঙ্গে কলেজ ছাত্রী প্রভার বিয়ে হওয়ার পর থেকে একাধিকবার কলেজ ছাত্রী পালিয়ে এখানে চলে আসে। মেয়ের বাবা মা’ও তাদের বাড়িতে বেড়াতে আসেন। তাদের দুই পরিবারের মধ্যে আগে থেকেই বন্ধুত্ব ছিল। গত মঙ্গলবার রাতে হঠ্যাৎ করে সাদা পোশাকে পুলিশ এসে সাজিদকে হ্যান্ডকাপ লাগিয়ে নেওয়ার পথে ডাকাত বলে চিৎকার দেয়। এলাকাবাসী ডাকাত ভেবে লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা করে। বিদ্যুৎ না থাকায় অন্ধকারে চিনতে না পেরে এমন ঘটনা ঘটেছে।

আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসান উল্লাহ সোনারগাঁও নিউজকে জানান, জাঙ্গালিয়া গ্রামের ব্যবসায়ী আব্দুল গাফফার গত মঙ্গলবার সকালে তার মেয়েকে অপহরণ করা হয়েছে এমন অভিযোগ তুলে মামলা দায়ের করা করেন। অপহৃত প্রভার অবস্থান নিশ্চিত হওয়ায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অনাকাঙ্খিত ঘটনা ঘটে।

সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মো. মহসিন সোনারগাঁও নিউজকে জানান, পুলিশ সদস্যদের ওপর হামলা করে হ্যান্ডকাপসহ আসামী ছিনিয়ে নেওয়ার ঘটনায় মামলা গ্রহন করা হয়েছে। এ ঘটনায় ৫জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। অপহৃত কলেজ ছাত্রীসহ পুলিশের হ্যান্ডকাপ উদ্ধারের চেষ্টা চলছে। আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD