সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
বারদী পাইক পাড়া সরকারী প্রাইমারী স্কুলের মাঠ কেটে স্কীমের পাইপ লাইন স্থাপন জ্যোতিবসুর পৈত্রিক বাড়ি ‘বারদী পর্যটন কেন্দ্র’ উদ্বোধন সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত  ছুটির দিনে জমে উঠেছে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব সোনারগাঁওয়ে আওয়ামীলীগের কর্মী সম্মেলনে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে কর্মী সম্মেলন পন্ড, আহত ৩০ বারদীতে এনজিও কর্মকর্তার নগদ টাকা মোবাইল ছিনতাই চীনা নাগরিকদের পিটিয়ে কুপিয়ে ডাকাতির ঘটনায় আরো ৪ ডাকাত গ্রেপ্তার সোনারগাঁওয়ে চাইনিজ নাগরিকদের পিটিয়ে কুপিয়ে ডাকাতির ঘটনায় এক ডাকাত গ্রেপ্তার

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিবের সঙ্গী নবি

ক্রীড়া প্রতিবেদক, সোনারগাঁও নিউজ:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটে-বলে ছিলেন নিষ্প্রভ। চোটের কারণে খেলতে পারেননি সবশেষ ম্যাচও। যার প্রভাব পড়েছে সাকিব আল হাসানের র‌্যাঙ্কিংয়ে। তিনি রেটিং পয়েন্ট হারানোয় আইসিসির এই সংস্করণের অলরাউন্ডারের শীর্ষস্থানে তাকে ধরে ফেলেছেন মোহাম্মদ নবি। দুইজনের রেটিং পয়েন্ট এখন সমান।
গত সপ্তাহের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বুধবার র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা।

নবিকে পেছনে ফেলে গত সপ্তাহে শীর্ষে ফিরেছিলেন সাকিব। বৈশ্বিক আসরের শুরুতে দারুণ পারফরম্যান্সে আফগানিস্তান অলরাউন্ডার থেকে ২০ রেটিং পয়েন্ট এগিয়ে গিয়েছিলেন তিনি। সে সময় সাকিবের পয়েন্ট ছিল ২৯৫, নবির ২৭৫।

এরপরই সাকিবের উল্টো যাত্রা। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে দুই অঙ্কই ছুঁতে পারেননি। উইকেট নিতে পারেননি একটিও। এরপর তো হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে পড়লেন পুরো আসর থেকেই।

সব মিলিয়ে সাকিব এই সময় ২৪ রেটিং পয়েন্ট হারান। আর নবি হারান ৪ পয়েন্ট। এখন দুইজনেই শীর্ষে আছেন ২৭১ রেটিং পয়েন্ট নিয়ে।
অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ভানিন্দু হাসারাঙ্গার। বল ও ব্যাট হাতে আলো ছড়িয়ে শ্রীলঙ্কার এই ক্রিকেটার উঠে এসেছেন চতুর্থ স্থানে।

ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন দিয়েছেন বড় লাফ। ৫৭ ধাপ এগিয়ে তিনি ঢুকে গেছেন সেরা দশে। আছেন ১০ নম্বরে।
সূত্র: বিডি নিউজ

র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের। টি-টোয়েন্টির বোলারদের তালিকায় এগিয়েছেন তিনি ৭৭ ধাপ। জায়গা করে নিয়েছেন ৩৮তম স্থানে।

বিশ্বকাপে উজ্জ্বল পারফরম্যান্স করেই তার এই অগ্রগতি। ইংল্যান্ডের বিপক্ষে একটি ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি উইকেট নেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইকেট না পেলেও করেন দারুণ বোলিং। ৪ ওভারে দেন কেবল ১৫ রান।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারেননি। তাই র‌্যাঙ্কিংয়েও নেই উন্নতি।

সূত্র : ​বিডি নিউজ

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD