শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস দাবায় সুদিন অপরাজিত চ্যাম্পিয়ন, আনান রানার আপ সোনারগাঁওয়ে বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রতিপক্ষের জমি দখলের চেষ্টার অভিযোগ জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

লুকোচুরির পর বিএনপির পূর্নাঙ্গ কমিটি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
প্রায় তিন মাস লুকোচুরির পর অবশেষে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা বিএনপির পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে।  রোববার দুপুরে সোনারগাঁও থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান এ কমিটি প্রকাশ করেন। দীর্ঘ সময় পর এ কমিটি প্রকাশ করায় অনেক বিএনপি নেতাই ক্ষোভ প্রকাশ করেছেন। এতে আজহারুল  ইসলাম মান্নানের অনুসারীরাই স্থান পেয়েছে বলে অনেক বিএনপির নেতাকর্মী অভিযোগ করেছেন। এ কারণেই তিনি এ কমিটির লুকিয়ে রেখেছেন। কমিটিতে মূল ধারার সোনারগাঁও থানা বিএনপির বিশাল একটি অংশ বাইরে রয়ে গেছে বলে মনে করেন নেতাকর্মীরা। গুরুত্বপূর্ণ নেতাদের অর্ন্তভূক্ত করে কমিটি করতে পারলে বিএনপি আরো শক্তিশালী হতো। এছাড়াও মান্নানের আত্মীয় স্বজনকে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠ করেছেন। কমিটিতে স্থান পাওয়া অনেক নেতাকেই তিনি অবমূল্যায়ন করেছেন। কমিটিতে কোন সিনিয়র ধারাবাহিকতা নেই বলে মনে করেন নেতাকর্মীরা।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, সোনারগাঁও থানা বিএনপির মেঘনা ঝাউচর এলাকায় গত ৩০ মার্চ দ্বি-বার্ষিক সম্মেলন করে আজহারুল ইসলাম মান্নানকে সভাপতি ও মোশারফ হোসেনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করেন। ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কমিটি ঘোষনার এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নির্দেশ প্রদান করেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির তৎকালীন কমিটির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ গত ২৫ সেপ্টেম্বর কমিটির অনুমোদন দিলেও গত তিন মাস কমিটি নিয়ে লুকোচুরি করতে থাকে। রোববার দুপুরে সোনারগাঁওয়ের সংবাদ কর্মীদের ব্যক্তিগতভাবে ফোন করে পূর্নাঙ্গ কমিটির  অনুমোদনের তালিকা হোয়াটঅ্যাপে দিয়ে তা প্রকাশ করেন। পাশাপাশি যোগাযোগ মাধ্যম ফেসবুকেও এটি প্রচার করে বিএনপির নেতাকর্মীরা। কমিটি প্রকাশে কোন প্রকার সাংবাদিক সম্মেলন বা সভা করেনি সোনারগাঁও থানা বিএনপি।

বিএনপির নেতাকর্মীদের দাবি, আজহারুল ইসলাম মান্নান নিজে এ কমিটি করে জেলা বিএনপির নেতাদের ম্যানেজ করে কমিটির অনুমোদন করিয়েছেন। আজহারুল ইসলাম মান্নানকে সভাপতি ও মোশারফ হোসেনকে সাধারণ সম্পাদক করে সোনারগাঁও থানা বিএনপির অনুমোদিত ১০১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করা হয়। এর বাইরেও কমিটিতে রয়েছেন ৯ জন বিএনপি নেতাকে উপদেষ্টা করা হয়। কমিটি অনুমোদনের ৩ মাসের মাথায় কমিটির কাগজ গণমাধ্যমকর্মীদের কাছে প্রকাশ করেছেন সোনারগাঁও থানা বিএনপির নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি অধ্যাপক ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল সোনারগাঁও নিউজকে জানান, তিন মাস আগে কমিটি অনুমোদন করে তৎকালীন জেলা বিএনপি। দীর্ঘ সময় তিনি এ কমিটি অনুমোদনের কাগজপত্র প্রকাশ করেননি। কমিটিতে মান্নানের কমপক্ষে ১০ জন আত্মীয়কে গুরুত্বপূর্ন পদ দিয়েছেন। মূল ধারার বিশাল একটি অংশ বাইরে রাখার কারনে তিনি কমিটি নিয়ে লুকোচুরি খেলেছেন।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম মুকুল সোনারগাঁও নিউজকে জানান, এ কমিটির মান্নানের ব্যক্তিগত লোক দিয়ে করেছেন। তিনি কমিটিতে অনেক সিনিয়র নেতাদের অবমূল্যায়ন করেছেন। তিনি মূর্খ হওয়ার কারনে এমন কমিটি হয়েছে।

সোনারগাঁও থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান সোনারগাঁও নিউজকে জানান, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ সফল হওয়ার পর থানা বিএনপির কমিটি ঘোষণা করবো বলে কথা দিয়েছিলাম। তাই আমরা এতোদিন পর কমিটি প্রকাশ করেছি। কমিটিতে সবাইকে স্থান দেওয়া সম্ভব না। তৃনমূল বিএনপির প্রত্যক নেতাকর্মীকে সম-পরিমান ভালবাসা দিয়ে সোনারগাঁও বিএনপিকে শক্তিশালী হিসেবে গড়ে তুলবো।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD