শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস দাবায় সুদিন অপরাজিত চ্যাম্পিয়ন, আনান রানার আপ সোনারগাঁওয়ে বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রতিপক্ষের জমি দখলের চেষ্টার অভিযোগ জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

সোনারগাঁওয়ে শিক্ষক পরিবারের ওপর সন্ত্রাসী হামলা, , স্কুল বন্ধ করে দেওয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক,  সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বারদী ইউনিয়নের নুনেরটেক রঘুনারচর গ্রামে ‘মায়াদ্বীপ শিশু পাঠশালা’কে কেন্দ্র করে শিক্ষক পরিবারের ওপর সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। হামলায় মায়াদ্বীপ শিশু পাঠশালার প্রধান শিক্ষকসহ ৫নজন আহত হয়েছে। শনিবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় আহত প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখির ভাই মো. শরীফ বাদি হয়ে শনিবার রাতেই সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

সোনারগাঁও থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক রঘুনারচর গ্রামে একটি সামাজিক সংগঠন সুবর্ণগ্রাম সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘মায়াদ্বীপ শিশু পাঠশালা’ নামের একটি স্কুল প্রতিষ্ঠা করে। স্কুল প্রতিষ্ঠার পর থেকে ওই এলাকার হুন্ডি ব্যবসায়ী আবুল হাশেম স্কুলটি বন্ধ করে দেওয়ার জন্য উঠে পড়ে লাগেন। শনিবার রাতে পূর্ব পরিকল্পিতভাবে পাখির বাড়িতে আসে সন্ত্রাসীরা। রাতে পৌনে নয়টার দিকে মায়াদ্বীপ শিশু পাঠশালার প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখির ঘরে প্রবেশ করে। এসময় আনোয়ার হোসেন ওরফে আন্ডার আলীর নেতৃত্বে মেহেদী, আবুল হাশেম, শাহজালাল, শাহ পরান,দ্বীন ইসলাম, রাসেল, ফয়সাল, রাকিব, মো. রহিম আলী. রমজান, শরীফ, ফাহিম, মাসুদ, মঙ্গল আলী ও ইউসুফ আলীসহ ২০-২৫জনের একটি দল লাঠিসোটা, ধারালো দা. বটি,শাবল নিয়ে হামলা করে। হামলায় মায়াদ্বীপ শিশু পাঠশালার প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখি, এক বছর বয়সী কন্যা শিশু পারিশা, সহকারী শিক্ষক রাশেদ, শরীফ, মা নাছিমাকে লাঠিসোটা দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে মারাক্তকভাবে আহত করে। এসময় প্রধান শিক্ষকের শ্লীলতাহানীর চেষ্টা করে।

আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।এঘটনায় আহত প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখির ভাই মো. শরীফ বাদি হয়ে সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখি বলেন, স্কুল প্রতিষ্ঠার পর থেকেই হুন্ডি ব্যবসায়ী আবুল হাসেম তার লোকজন স্কুলটি বন্ধ করে দেওয়ার জন্য পাঁয়তারা করে আসছে। শনিবার রাতে পূর্ব পরিকল্পিতভাবে আমার ভাইকে মারধর করার জন্য ঘরে প্রবেশ করে। আমরা এগিয়ে গেলে আমার এক বছর বয়সী কন্যা শিশুসহ মা ও ভাইকে পিটিয়ে আহত করে। আমাদের স্বর্ণলংকার নিয়ে যায়।
মায়াদ্বীপ শিশু পাঠশালার সহকারী শিক্ষক রাশেদ বলেন, আবুল হাশেমের নেতৃত্বে এ এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড হয়ে থাকে। তার একটি নিজস্ব বাহিনী রয়েছে। এ স্কুল বন্ধ করতে পারলে গন্যমান্য ব্যক্তি এ এলাকায় আসা বন্ধ হয়ে যাবে। ফলে তারা নির্বিঘেœ অপরাধ করতে পারবে ।

অভিযুক্ত আবুল হাশেমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনার সঙ্গে আমি জড়িত না। আমি দীর্ঘদিন ধরে অসুস্থ্য। এ ঘটনার সময় ওই বাড়িতে গিয়েছি কেউ প্রমাণ দিতে পারবে না।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক(এসআই) ফিরোজ মিয়া বলেন, অভিযোগের পর হাসপাতালে তদন্তের জন্য হাসপাতালে আহতদের সঙ্গে কথা বলেছি। ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের লোকজনের সঙ্গে কথা বললেই বিস্তারিত জানা যাবে।

সোনারগাঁও থানার ওসি (তদন্ত) এসএম শফিকুল ইসলাম বলেন, হামলার ঘটনায় অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্তের জন্য পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD