রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁওয়ে পুত্রবধুর চাপাতির আঘাতে শ্বশুর জখম সোনারগাঁওয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন এরফান হোসেন দীপের উদ্যোগ বিনম্র শ্রদ্ধা নিবেদন সোনারগাঁওয়ে পারভেজ হত্যাকান্ডে ৪দিন পর মামলা মাদক, চাঁদাবাজি ও দখলদারিত্বদের রুখে স্মার্ট সোনারগাঁও গড়তে চান সাংসদ কায়সার সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে গড়ে তোলা দোকান ঘর উচ্ছেদ করেছে প্রশাসন সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে দোকান নির্মাণের অভিযোগ সোনারগাঁওয়ে সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার সোনারগাঁওয়ে মৎস্যজীবি দলের লিফলেট বিতরণ

নৌকার মনোনয়ন পেলেন আব্দুল্লাহ আল কায়সার, ১০ বছর পর নৌকা প্রতীক পেয়ে উচ্ছাসিত নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন সাবেক সাংসদ ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার।

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নারায়ণগঞ্জ-৩ আসনে দলীয় প্রার্থী হিসেবে আবদুল্লাহ আল কায়সারের নাম ঘোষনা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নাম ঘোষনার পর পুরো সোনারগাঁও জুড়ে আনন্দের জোয়ার বইছে। ১০ বছর পর নৌকা প্রতীক পেয়ে উচ্ছাসিত হয়ে পড়ে নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কায়সারকে অভিনন্দন জানিয়েছেন নেতাকর্মীরা। এছাড়াও বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করে মিষ্টি বিতরণ করা হয়।

জানা যায়, ২০০৮ সালে নৌকা প্রতীক পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন আবদুল্লাহ আল কায়সার। পরবর্তীতে ২০১৪ সালে তার আপন চাচা সোনারগাঁও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত মোশারফ হোসেনকে মনোনয়ন দেওয়া হয়। আওয়ামীলীগ মনোনয়ন দেওয়ার তিনদিন পর তাকে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দেন। তিনি মনোনয়ন প্রত্যাহার করে নিলে জাতীয় পার্টিকে এ আসনটি ছেড়ে দেওয়া হয়। ফলে বিনা প্রতিদ্বন্ধিতায় এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা। ২০১৮ সালেও দ্বিতীয় দফাও খোকাই নির্বাচিত হন। দীর্ঘ ১০ বছর আসনে নৌকা প্রতীক না থাকায় নেতাকর্মীরা অসহায় হয়ে পড়েন। গত ১০ বছর ধরে নেতাকর্মীরা এ আসনে দলীয় প্রতীক নৌকা দাবি করে আসছেন। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে দ্বাদশ সংসদ নির্বাচনে আবদুল্লাহ আল কায়সারকে নৌকা প্রতীক দেওয়া হয়।

এদিকে নারায়ণগঞ্জ-৩ আসন থেকে নির্বাচনে দলীয় প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার, তার চাচাতো ভাই সাবেক সাংসদ মোবারক হোসেন এর ছেলে এরফান হোসেন দীপ, চাচা মনির হোসেন,সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, তার ছেলে নগদের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা: আবু জাফর চৌধুরী বীরু, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসেনে আরা বাবলী, সোনারগাঁও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু ও তার আপন বড় ভাই কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা দীপক কুমার বণিক, এএইচ এম মাসুদ দুলাল,, নারায়ণগঞ্জ জেলা তাঁতী লীগের সাবেক সভাপতি মো. জসীমউদ্দিন মিয়া, আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন , আব্দুল মতিন খাঁন, সাবেক ছাত্রলীগ নেতা তারেক জাহাঙ্গীর আইয়ুব খাঁন।

সোনারগাঁও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার সোনারগাঁও নিউজকে বলেন, দীর্ঘদিনের অপেক্ষার পর আমরা নৌকা প্রতীক পেয়েছি। নৌকা প্রতীক আমাদের কাছে সোনার হরিণ মনে হয়েছে। ১০ বছর পর এ আমরা প্রতীক পেয়ে আমরা উচ্ছ¡াসিত ও আনন্দিত।

সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ রনি বলেন, এ আসনে জাপার প্রার্থী এমপি হওয়ার কারণে নেতাকর্মীরা অবহেলিত ছিল। আমরা নৌকা প্রতীক চেয়ে এ বছর পেয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো সকল মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে নৌকা বিজয়ী করবো।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী মাসুদুর রহমান মাসুম সোনারগাঁও নিউজকে বলেন, আমাদের দলে কোন কোন্দল নেই। প্রতিযোগিতা ছিল। সেই প্রতিযোগিতায় সাবেক সাংসদ নৌকা প্রতীক পেয়েছেন। সকল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে নৌকা প্রতীককে বিজয়ী করা হবে।

নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী সাবেক সাংসদ আবদুল্লাহ আল কায়সার সোনারগাঁও নিউজকে জানান, ২০০৮ সালে তিনি আওয়ামীলীগের টিকিটে বিএনপির হেভিয়েট প্রার্থী অধ্যাপক রেজাউল করিমকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন। এ মনোনয়ন তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মী ও সোনারগাঁওবাসীর জন্য প্রাথমিক বিজয়। সোনারগাঁওবাসীর দীর্ঘ ১০ বছরের অপেক্ষা শেষ হয়েছে। সকল নেতাকর্মীকে প্রাধান্য দিয়ে নৌকা প্রতীক বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ আসন উপহার দেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD