বুধবার, ২২ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
মাহফুজুর রহমান কালাম বেসরকারীভাবে নির্বাচিত আজ সোনারগাঁওয়ে উৎকন্ঠা ও আতঙ্কের ভোট, হাড্ডাহাড্ডি লড়াইয়ে দুই প্রার্থী সোনারগাঁওয়ে আন্তর্জাতিক জাদুঘর দিবস উদযাপন, আনন্দ শোভাযাত্রা সোনারগাঁওয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান,  থানায় জিডি সোনারগাঁওয়ে জনপ্রতিনিধিদের নিয়ে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ, থানায় জিডি সোনারগাঁওয়ে দু’দিনে ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সোনারগাঁওয়ে পুলিশের তালিকাভূক্ত দুই সন্ত্রাসী গ্রেপ্তার সোনারগাঁওয়ে রবীন্দ্রনাথ ও লোকসংস্কৃতি নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে গত ৮ দিন ধরে দুই সহোদর নিখোঁজ অ্যাম্বোলেন্সে অক্সিজেন সিলেন্ডারে করে পাচারকালে ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার

বারদীতে টেক্সটাইল মিলে আগুন, ৩০ লাখ টাকার কাপড় সুতা ভূস্মিভূত

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে টেক্সটাইল মিলসহ একটি মিষ্টির দোকানের কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে অহিদ টেক্সটাইল মিল ও মুসলিম সুইট নামের মিষ্টির দোকানের কারখানায় পুড়ে ছাঁই হয়ে যায়।

সোমবার রাত সোয়া ১২ টার দিকে উপজেলার বারদী বাজারের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

আগুনে প্রায় ৩১ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। খবর পেয়ে সোনারগাঁও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনে। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানান সোনারগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ সুজন কুমার হালদার।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের বারদী বাজারের বটতলা এলাকায় অহিদ টেক্সটাইল মিলে  সোমবার রাত সোয়া ১২ টার দিকে বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা আশে পাশে এলাকায় ছড়িয়ে পড়ে ভয়াবহ আগুনে রূপ নেয়। আগুন টেক্সটাইল মিলের পাশে মুসলিম সুইটস নামে মিষ্টির তৈরীর কারখানায় চলে গিয়ে কারখানাও পুড়ে যায়। এলাকাবাসী আগুনের খবর পেয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। নিয়ন্ত্রনে আনার পূর্বেই টেক্সটাইল মিলের পাশে অন্যান্য দোকানপাটের মালামাল অন্যত্রে সরিয়ে নেয়। ওইসব দোকানে আগুন লাগতে পারে নি। এর আগে আগুন নেভাতে সক্ষম হয়। এসময় টেক্সটাইল মিল ও মিষ্টির কারখানায় কোন লোকজন না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটে নি। তবে আগুনে টেক্সটাইল মিলের মার্কিন কাপড়, সুতা, মেশিনারি পুড়ে যায়। এছাড়া মিষ্টির কারখানা পুড়ে ছাঁই হয়ে যায়। আগুনে টেক্সটাইল মিল ও মিষ্টির কারখানার ৩১ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

অহিদ টেক্সটাইল মিলের মালিক আজিজুল ইসলাম বলেন, সোমবার রাত সোয়া ১২ টার দিকে বারদী বাজার মার্কাস মসজিদের মাইকে শুনতে পাই বাজারে আগুন লাগছে, এ কথা শুনে বাজারে এসে দেখি আমার মিলে আগুন, সাথে সাথে সোনারগাঁ ফায়ার সার্ভিসের খবর দেয়া হয়। পরে ফায়া সার্ভিসের লোকজনদের সহায়তায় এলাকাবাসী আগুন নেভায়। আগুনে তার মিলে কাপড়, সুতা পুড়ে ছাঁই হয়ে যায়। এছাড়া ১৮টি মেশিনারিস পুড়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতিসাধন হয়।

মুসলিম সুইটস নামে মিষ্টির তৈরীর কারখানায় মালিক মো. আইয়ুব জানান, আগুনে তার মিষ্টির কারখানা ও চিনি, ময়দা, মিষ্টির তৈরীর সরঞ্জাম পুড়ে যায়। এতে তার প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোনারগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ সুজন কুমার হালদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্টার পর এলাকাবাসীর সহযোগিতা আগুন নিয়ন্ত্রনে আনা হয়। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানান তিনি। আগুনে প্রায় ৩১ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD