বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড বৈদ্যেরবাজারের পুরস্কার প্রাপ্ত সাবেক চেয়ারম্যান মাহবুব সরকারের ইন্তেকাল বৈদ্যেরবাজারে বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল  বারদীতে হারিয়ে যাওয়া মানসিক ভারসাম্যহীন নারীর সন্ধান চায় পরিবার

সোনারগাঁওয়ে আ’লীগ বিএনপির সংঘর্ষ, থানায় এক পক্ষের মামলা

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ার চর এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় আওয়ামীলীগের পক্ষে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মেঘনা শিল্পাঞ্চল শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় সোনারগাঁও উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ ও তার ছোটভাই পিরোজপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিলসহ প্রায় ১৫ জনকে আসামী করা হয় ।

এর আগে গত বুধবার রাতে উভয় পক্ষের সংঘর্ষে ৭ জন আহত হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। সংঘর্ষে ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় ভাংচুরের অভিযোগ তোলা হয়।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ার চর এলাকায় শ্রমিকলীগ নেতা আব্দুল হালিম ও উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফের মধ্যে স্থানীয় নিরীহ কৃষকের জমি কোম্পানির দখলকে কেন্দ্র করে বিরোধ চলছিল। এ বিরোধে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। গত বুধবার রাতে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ, হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগের ৬নং ওয়ার্ডের কার্যালয় হামলা চালিয়ে কার্যালয়ের ভেতরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করা হয়। সংঘর্ষে উভয় পক্ষের ইমন মিয়া, আরিফ হোসেন, মেহেদী হাসান, বাবুল মিয়া, সবুর খান, আব্দুল জলিলসহ ৭ জন আহত হয়।

মেঘনা শিল্পাঞ্চল শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক আব্দুল হালিমের অভিযোগ, বিএনপি নেতা আব্দুর রউফের লোকজন তার সমর্থকদের উপর হামলা চালিয়ে আওয়ামী লীগ কার্যালয় ভাংচুর করে। গত ১১ নভেম্বর ঢাকায় যুবলীগের মহাসমাবেশে আমাদের এলাকা থেকে বিপুল সংখ্যক আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেয়। তারপর থেকেই সাধারণ সমর্থকদের সাথে দেখা হলে বিএনপি নেতারা হুমকি ধামকি দিয়ে আসছে।

সোনারগাঁও উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ  সোনারগাঁও নিউজকে জানান, আওয়ামীলীগ কার্যালয় ভাংচুরের ঘটনায় তাদের লোকজন জড়িত নয়। একটি কোম্পানিকে হালিম সাধারণ কৃষকের জমি দখলকে কেন্দ্র করে তাদের সাথে দ্বন্ধ শুরু হয়। এ দ্বন্ধকে স্বার্থের জন্য রাজনীতিতে জড়িয়েছে। নিজেরাই তাদের কার্যালয় ভাংচুর করে আমাদের মামলা দিয়ে ফাঁসানোর চেষ্টা করছে। হালিম মেম্বার আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে আমাদের লোকজনকে আহত করেছে।

সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসানউল্লাহ সোনারগাঁও নিউজকে জানান, আওয়ামীলীগ বিএনপি সংঘর্ষের ঘটনায় আওয়ামীলীগের পক্ষের মামলা গ্রহন করা হয়েছে। অন্য পক্ষের কেউ থানায় অভিযোগ দায়ের করেনি।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD