শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে করোনা যোদ্ধাকে নিয়ে অপপ্রচার ও  হত্যার চেষ্টার অভিযোগ, দোষীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন  সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম, ভাড়াটিয়া শ্লীলতাহানি সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ ঈদের দিন পর্যন্ত আমরা সবাই মাঠে কাজ করে যাবো–হাইওয়ে পুলিশ প্রধান

সোনারগাঁওয়ে মানব পাচার মামলার পলাতক আসামী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দীর্ঘদিন পলাতক থাকার পর মানব পাচার মামলার এক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।  মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পিরোজপুর ইউনিয়নের চর গোয়ালদী গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত তরিকুল ইসলাম ওরফে আল আমিন চরগোলাদী গ্রামের আব্দুল জলিল মিয়ার ছেলে। তরিকুল ইসলাম সংঘবদ্ধ মানবপাচার চক্রের সক্রিয় সদস্য। নিরীহ মানুষকে বিদেশে নেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলে নগদ টাকা আত্মসাৎ করে ও দেশের বাহিরে বিক্রি করে।

বুধবার দুপুরে র‌্যাব-১১ সিনিয়র এএসপি ও মিডিয়া অফিসার মো. রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গ্রপ্তারকৃত আসামী তরিকুল ইসলাম ওরফে আল আমিন সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের অন্যতম সদস্য। সে নিরীহ মানুষদের বিদেশ নেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলে নগদ টাকা আত্মসাৎ করে এবং দেশের বাহিরে বিক্রি করে দেয়। সে বরিশালের গৌরনদী মডেল থানার ধুড়িয়াইল গ্রামের মো. খোরশেদ সরদারের ছেলে মো. নয়ন সরদারকে তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে মালয়েশিয়া পাঠানোর প্রলোভন দেখিয়ে মোটা অংকের বেতনের চাকুরীর ব্যবস্থা করে দিবে বলে প্রলুব্ধ করে। পরবর্তীতে তরিকুল ইসলাম ও নয়ন সরদারের মধ্যে বিদেশে যাওয়ার খরচ বাবদ ৪ লক্ষ টাকার একটি চুক্তি পত্র সম্পাদিত হয়। চুক্তির শর্ত অনুযায়ী নয়দ সরদার তিন ধাপে ৩ লক্ষ টাকা পাচারকারী চক্রের সদস্য তরিকুল ইসলামের ব্যাংক একাউন্টে পাঠায়। ২০২২ সালের ৮ অক্টোবর নয়ন সরদারসহ ৫-৭ জনকে মালয়েশিয়া পাঠানোর উদ্দেশ্যে বিমান যোগে নেপালের কাঠমুন্ডুতে পাঠিয়ে দেয়। পরে নয়নকে কাঠমুন্ডুতে জিম্মি করে আরো এক লক্ষ টাকা দিলে তাকে মালয়েশিয়া পাঠাবে বলে কথা দেয় তার পরিবারকে। কিন্তু তাদের কথা অনুযায়ী আরো এক লক্ষ টাকা দেওয়ার পরও তাকে মালয়েশিয়া না পাঠিয়ে নেপালের কিছু দালালদের কাছে বিক্রি করে দেয়। প্রায় ২৫ দিন সেখানে মানবেতর জীবন কাটিয়ে নেপালে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সহায়তায় নয়ন সরদার দেশে ফিরে আসেন। এঘটনার পর নয়ন সরদার দেশে এসে তার বিরুদ্ধে বরিশালের গৌরনদী মডেল থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে চলতি বছরের ১২ এপ্রিল মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামী তরিকুল ইসলাম আত্মগোপনে চলে যায়। গত মঙ্গলবার রাতে সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের চরগোয়ালদী গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল জেলার গৌরনদী মডেল থানায় তাকে হস্তান্তর করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD