বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে করোনা যোদ্ধাকে নিয়ে অপপ্রচার ও  হত্যার চেষ্টার অভিযোগ, দোষীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন  সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম, ভাড়াটিয়া শ্লীলতাহানি সোনারগাঁওয়ে লোক প্রযুক্তি ও পালকির গান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী বউ মেলা চলছে সোনারগাঁওয়ে যাদুঘরে পক্ষকাল ব্যাপী বৈশাখি মেলা শুরু কাঁচপুরে কলেজ শিক্ষার্থী ছিনতাইকারী কবলে,  মোবাইল ও নগদ টাকা ছিনতাই বারদী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৬শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সনমান্দিতে আড়াই হাজার শ্রমজীবি মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ  জামপুরে মাতৃভূমি সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যাগে ঈদ উপহার সামগ্রী বিতরণ ঈদের দিন পর্যন্ত আমরা সবাই মাঠে কাজ করে যাবো–হাইওয়ে পুলিশ প্রধান

১০ লাখ টাকা মুক্তিপনের দাবিতে দুই ভাইকে অপহরণ, অপহৃত উদ্ধার ও দুই অপহরণকারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বেড়াতে এসে ১০ লাখ টাকা মুক্তিপনের দাবিতে দুই ভাইকে অপহরণের ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে পানাম নগরীর পাশে লেক সিটি এলাকা থেকে তাদের অপরহরণ করা হয়। পরে রাত তিনটার দিকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের দুই নাম্বার ফটকের সামনে তাদের গ্রেপ্তার করে। এসময় অপহৃত দুই ভাইকে উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো পৌরসভার ইছাপাড়া গ্রামের আবু সাঈদের ছেলে সাজিদ ও খাস নগর দিঘিরপাড় গ্রামের মৃত সাহাবুদ্দিনের ছেলে সুমন কবির। এ ঘটনায় অপহৃত মো. জীবন মিয়া বাদি হয়ে তিনজনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ২-৩জনকে আসামী করে শনিবার সকালে সোনারগাঁও থানায় মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃতদের বিকেলে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার বৈশামোরা গ্রামের মো. আপন মিয়ার ছেলে মো. জীবন মিয়া (২২) ও তার চাচাতো ভাই আবুল বাশারের ছেলে হৃদয় (১৭) পৌরসভার অর্জন্দী গ্রামের আহসানউল্লাহর বাড়িতে বেড়াতে আসে। আহসানউল্লাহ সম্পর্কে অপহৃত দুই ভাইয়ের বোনের শশুর। তাদের বোনের শশুর ঐতিহাসিক পানাম নগরীর পাশে লেকসিটিতে একটি লিচু বাগানে পাহাড়ার কাজ করেন। বেড়াতে আসার পর গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তারা দুই ভাই আহসানউল্লাহর সাথে দেখা করতে গেলে তাদের বাগানে রেখে আহসানউল্লাহ রাতের খাবার খেতে যায়। এসময় রাত সাড়ে ৯টার দিকে লিচু বাগানে পুলিশ পরিচয়ে প্রবেশ করে পৌরসভার ইছাপাড়া গ্রামের আবু সাঈদের ছেলে সাজিদ ও খাস নগর দিঘিরপাড় গ্রামের মৃত সাহাবুদ্দিনের ছেলে সুমন কবির। লিচু বাগান থেকে বেড়াতে আসা মো. জীবন ও হৃদয়কে চোঁখ বেধে তুলে নিয়ে একটি কক্ষে আটকে রাখে। পরে তাদের মোবাইল থেকে তার বোনের ফোনে ১০লাখ টাকা মুক্তিপন দাবি করে। পরবর্তীতে দরকষাকষি শেষে সর্বশেষ ৫০ হাজার টাকা দিতে রাজি হয় স্বজনরা। এসময় মুক্তিপনের দাবিতে তাদের মারধর করতে থাকে। তাদের চিৎকারের শব্দ মোবাইল ফোনে আত্মীয় স্বজনকে জানিয়েছে। এক পর্যায়ে অপহৃত মো. জীবন ও হৃদয়ের আত্মীয় স্বজরা বিষয়টি সোনারগাঁও থানা পুলিশকে জানালে তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুক্রবার রাত তিনটার দিকে মুক্তিপনের টাকা নিতে এসে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের দুই নাম্বার ফটকের সামনে তারা গ্রেপ্তার হয়। এসময় অপহৃত দুই ভাইকে উদ্ধার করে পুলিশ।

অপহৃত মো. জীবন মিয়া জানান, গত দুদিন আগে সোনারগাঁওয়ে বোনের বাড়িতে বেড়াতে আসেন। লিচুর মৌসুম থাকার কারনে এখানে তারা বেড়াতে আসেন। তাদের বোনের শশুরকে সহযোগিতার করতে লিচু বাগানে গিয়ে অপহরণের শিকার হয়।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে ইছাপাড়া গ্রামের আবু সাঈদের ছেলে সাজিদ এলাকায় কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দিয়ে আসছে। এমন কোন অপকর্ম নেই তাদের এ দলের দ্বারা ঘটেনি। নারী পর্যটকদের উত্ত্যক্ত থেকে শুরু করে মাদক সেবন, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে বেড়ায়।

সোনারগাঁও থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহ জানান, অপহরণের ঘটনায় মামলা গ্রহন করা হয়েছে। গ্রেপ্তারকৃত দুই অপহরণকারীকে আদালতে প্রেরণ করা হয়েছে। উদ্ধার হওয়া অপহৃতদের তাদের আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD