শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস দাবায় সুদিন অপরাজিত চ্যাম্পিয়ন, আনান রানার আপ সোনারগাঁওয়ে বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রতিপক্ষের জমি দখলের চেষ্টার অভিযোগ জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

সমস্ত সুচকে বাংলাদেশ পাকিস্তানকে বহুভাবে অতিক্রম করেছে- তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সমস্ত সুচকে বাংলাদেশ পাকিস্তানকে বহুভাবে অতিক্রম করেছে। মানবিক সুচক, সামাজিক সূচক, অর্থনৈতিক সূচক স্বাস্থ্য সূচকসহ সমস্ত সুচকে আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি। আমরা মানবতার সূচকে, সামাজিক সূচকে ভারতকে অতিক্রম করেছি। আমরা সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক সুচক বিশেষ করে মাথাপিছু আয়ে ভারতকে অতিক্রম করেছি।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে, আওয়ামীলীগের সরকারের নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এটি সমগ্র বিশ্বে প্রশংসা পাচ্ছে। জাতিসংঘ মহাসচিব প্রশংসা করছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশংসা করছে। করোনাকালে বাংলাদেশ যেভাবে করোনা পরিস্থিতিকে মোকাবেলা করেছে এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করছে। ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী প্রশংসা করেছে।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের চরকামালদী এলাকায় আস্থা ফিড ইন্ড্রাট্রিজ লিমিটেডের আস্থা ফিড মিলের নারায়ণগঞ্জ জোনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আস্থা ফিড ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, দি প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী, দি প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম,আমানত শাহ গ্রæপের চেয়ারম্যান মোহাম্মদ হেলাল মিয়া , এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট আমিন হেলালী, আস্থা ফিডের পরিচালক সাইফুল ইসলাম বাবু, গিয়াসউদ্দিন খাঁন, মো. সালাউদ্দিন, স্যামসান গ্রুপ এর বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার দাইলান দুয়ান, প্রিমিয়ার ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ম্যানেজার আব্দুল বাতেন প্রমুখ।

মন্ত্রী বলেন, দুঃখজনক হলেও সত্যি আমাদের এ উন্নয়ন অনেকেই চোখে দেখতে পান না। প্রতিদিন বিএনপির পক্ষ থেকে বক্তব্য রাখা হয়, তারা কোন কিছুই দেখতে পান না। দেশের এত উন্নয়ন, মানুষের মাথাপিছু আয় বেড়ে যে আজ ভারতকে অতিক্রম করেছে সেটি দেখতে পান না। কোন উন্নয়ন দেখতে পায়না। সাই করে গাড়ি চালিয়েও বলেন দেশে কোন উন্নয়ন হয়না, কয়দিন পর তারা পদ্মা সেতু দিয়েও যাবেন। এরপর কি বলবে আমরা সেটার জন্য বসে আছি কারণ তারা বলেছিল আমরা পদ্মা সেতু করতে পারবো না। এইযে নেতিবাচক রাজনীতি, সমস্ত ক্ষেত্রে না বলা এটি দেশের উন্নয়নের ক্ষেত্রে একটি বড় ধরনের প্রতিবন্ধকতা।’ বাংলাদেশ আজকে যেভাবে এগিয়ে যাচ্ছে সমস্ত পৃথিবী প্রশংসা করছে। বিএনপি প্রশংসা করতে পারে না আর রাত ১২ টার পর টেলিভিশনের টক শো যদি শোনেন তাহলে মনে হবে, বাংলাদেশে গত সোয়া ১৩ বছরে কোন উন্নয়ন হয় নাই। শিল্প উন্নয়নের ক্ষেত্রে আমরা বহুদূর এগিয়ে যেতে পারতাম যদি এই নৈতিবাচক রাজনীতি না থাকতো।

তিনি আরো বলেন, পোল্ট্রি খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পন্ন, বাংলাদেশ পোল্ট্রি খাদ্য আমদানি করে না। ভারত যখন সীমান্ত বন্ধ করে দিল আমাদের মানুষদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়লো। বাস্তবতা হলো, সীমান্ত বন্ধ হবার পর আমাদের ক্যাটল ফার্ম ও গরু ছাগলের উৎপাদন বেড়েছে।

মন্ত্রী বলেন, আমার মনে হয়, এ এলাকায় মাছ পোল্ট্রি উৎপাদন, একই সাথে ক্যাটল ফার্ম করা সম্ভব। এটি মৎস্য বিভাগ কৃষি বিভাগকে জানাবো। ১০ বছরে যদি ২ কোটি করে মানুষ বাড়ে তাহলে এ মানুষদের তো খাওয়াতে হবে। আর তাই যেখানে যে টুকু সম্ভব আমাদের উৎপাদন করতে হবে। এটি সামাজিক দায়বদ্ধতা মনে করে করতে হবে।

পরে মন্ত্রী ফিতা কেটে ও সুইচ অন করে আনুষ্ঠানিক উদ্ধোধন করেন এবং কারখানা পরিদর্শন করেন।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD