বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন এরফান হোসেন দীপের উদ্যোগ বিনম্র শ্রদ্ধা নিবেদন সোনারগাঁওয়ে পারভেজ হত্যাকান্ডে ৪দিন পর মামলা মাদক, চাঁদাবাজি ও দখলদারিত্বদের রুখে স্মার্ট সোনারগাঁও গড়তে চান সাংসদ কায়সার সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে গড়ে তোলা দোকান ঘর উচ্ছেদ করেছে প্রশাসন সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে দোকান নির্মাণের অভিযোগ সোনারগাঁওয়ে সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার সোনারগাঁওয়ে মৎস্যজীবি দলের লিফলেট বিতরণ সোনারগাঁওয়ে আধিপত্য বিস্তারে যুবক খুন,  টেঁটবিদ্ধসহ ৮ জন আহত মাওলানা মুফতী মুহাম্মদ হাবিবুজ্জামানের জানায়ায় মুসুল্লীর ঢল

কমিটি ঘোষনা ছাড়াই শেষ হলো স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কমিটি ঘোষনা ছাড়াই শেষ হলো উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি- বার্ষিক সম্মেলন।
সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।
সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নেকবর হোসেন নাহিদের সভাপতিত্বে  প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন।
সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনির সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক  আব্দুল্লাহ আল সায়েম, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার, সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের জনশক্তি ও কর্ম সংস্থান বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল হোসেন, কার্য নির্বাহী কমিটির সদস্য মো. জাকির হোসেন, অ্যাডভোকেট মো. সাইদুর রহমান ।
সম্মেলনে প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন বলেন, বিএনপি জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমান সাজা প্রাপ্ত আসামী। তারা কোনভাবেই নির্বাচনে অংশ নিতে পারবেন না। ফলে দেশের পুনরায় ১/১১ তৈরি করতে তারা ব্যস্ত হয়ে পড়েছেন তারা। আগামী নির্বাচনে কোনভাবেই ১/১১ আসতে দেওয়া হবে না।
তিনি আরো বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রুল মডেল হিসেবে বিশ্বের কাছে পরিচিত। পদ্মা সেতু, মোট্টো রেল, বঙ্গবন্ধু টানেলসহ দেশের উন্নয়ন আর উন্নয়ন। দেশের উন্নয়নের ঈর্শাণি¦ত হয়ে বিএনপি জামায়াত অরজগতা সৃষ্টি করার চেষ্টা করছে। তাদের প্রতিহিত করে আগামীতে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করা হবে।
এদিকে সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয় সোনারগাঁও রয়েল রিসোর্টে। সেখানে সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা আসতে আগ্রহী তাদের নাম গ্রহন করা হয়। পরবর্তীতে সেখান থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ যাচাই বাছাই করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হবে বলে জানিয়েছেন।
অপরদিকে সোনারগাঁও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের কমিটি ঘোষনা না হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ফলে পকেট কমিটি হবে বলে আশংঙ্কা করছেন স্বেচ্ছাসেবকলীগের  নেতাকর্মীরা। নেতাকর্মীদের দাবি সম্মেলনে ভোটাধিকারের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হলে স্বচ্ছ কমিটি উপহার পেতো সোনারগাঁবাসী।
নাম প্রকাশ না করার শর্তে স্বেচ্ছাসেবকলীগের সোনারগাঁও উপজেলা শাখার এক নেতা জানান, সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে ১০ জন  ও সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রার্থী রয়েছে। সম্মেলনে কমিটি ঘোষনা হলে সংঘর্ষের আশংঙ্কা রয়েছে। সংঘর্ষ এড়ানোর জন্য কৌশল হিসেবে কোন প্রকার কমিটি ঘোষানা ছাড়াই সম্মেলন শেষ করা হয়। তবে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে যোগ্য ব্যক্তিকেই গুরুত্বপূর্ন পদে আনা হবে।
সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব হাজী শাহ মোহাম্মদ সোহাগ  জানান, ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন সোনারগাঁও রয়েল রিসোর্টে অনুষ্ঠিত হয়। সেখানে কেন্দ্রীয় নেতারা গুরুত্বপূর্ন পদে আসতে আগ্রহীদের নাম সংগ্রহ করেছেন। যোগ্য ব্যক্তিদের পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পদায়ন করবেন।
পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD