মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁওয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁওয়ে পুত্রবধুর চাপাতির আঘাতে শ্বশুর জখম সোনারগাঁওয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন এরফান হোসেন দীপের উদ্যোগ বিনম্র শ্রদ্ধা নিবেদন সোনারগাঁওয়ে পারভেজ হত্যাকান্ডে ৪দিন পর মামলা মাদক, চাঁদাবাজি ও দখলদারিত্বদের রুখে স্মার্ট সোনারগাঁও গড়তে চান সাংসদ কায়সার সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে গড়ে তোলা দোকান ঘর উচ্ছেদ করেছে প্রশাসন সোনারগাঁওয়ে সরকারি জমিতে অবৈধভাবে দোকান নির্মাণের অভিযোগ সোনারগাঁওয়ে সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার সোনারগাঁওয়ে মৎস্যজীবি দলের লিফলেট বিতরণ

জ্যোতিবসুর পৈত্রিক বাড়ি ‘বারদী পর্যটন কেন্দ্র’ উদ্বোধন

 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বারদী চৌধুরী পাড়া গ্রামে পশ্চিমবঙ্গের সাবেক মূখ্যমন্ত্রী জ্যোতিবসুর পৈত্রিক বাড়িকে বারদী পর্যটন কেন্দ্র হিসেবে ঘোষনা করা হয়েছে। এ উপলক্ষে আনুষ্ঠানিকভাবে ‘বারদী পর্যটন কেন্দ্র’ উদ্বোধন করা হয়।

রোববার বিকেলে পর্যটন কেন্দ্রটি উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।

উদ্বোধনকালে পর্যটন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আশরাফ আলী ফারুক, পর্যটন করর্পোরেশনের চেয়ারম্যান আলি কদর (গ্রেড-১), পর্যটন করর্পোরেশনের পরিচালক জামিল আহমেদ, প্রকল্প পরিচালক জাকির হোসেন সিকদার, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজওয়ানুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল, জ্যোতি বসুর বাড়ির তত্ত¡বধায়ক ইউসুফ আলীসহ পর্যটন করর্পোরেশনের  নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসন ও আওয়ামীলীগ, যুবলীগসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারী সিদ্ধিরগঞ্জে ১২০ মেগাওয়াট পিকিং বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিম বঙ্গের সাবেক মূখ্য মন্ত্রী প্রয়াত জ্যোতিবসুর সোনারগাঁওয়ের বারদীর বাড়িকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষনা দেন। সেই লক্ষ্যে ২০২০ সালের জানুয়ারীতে পর্যটন কেন্দ্রের নির্মাণ কাজ শুরু হয়ে শেষ হয় ২০২২ সালে ডিসেম্বর মাসে। এ প্রকল্পের ব্যয় ধরা হয় ৩ কোটি ৮৩ লাখ ৬৬  হাজার টাকা। এ পর্যন্ত এ প্রকল্পে ২ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় দু’তলা বিশিষ্ট একটি ভবন। এতে যাত্রী যাপনের জন্য শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ, একটি রেস্তোরা, একটি স্যুভেনিয়ার সপ, নারী পুরুষের জন্য আলাদা ওয়াস রুম, একটি পিকনিক শেড ও কার পার্কিং গড়ে তোলা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব  মো. মোকাম্মেল হোসেন বলেন, এ পর্যটন কেন্দ্রে এসে জ্যোতি বসু সম্পর্কে ভাল জ্ঞান অর্জন করতে পারবে। এখানে পর্যটকদের সুবিধার জন্য দুই তলা বিশিষ্ট দুটি ভবন নির্মাণ করা হয়েছে। এখানে লাইবেব্রীতে জ্যোতি বসুর অনেক বই রয়েছে। বসে পড়ার সুযোগও রয়েছে। তাছাড়া নির্দিষ্ট ফি’র মাধ্যমে থাকা ও খাওয়ার সব ব্যবস্থা করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD