শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
সোনারগাঁও প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস দাবায় সুদিন অপরাজিত চ্যাম্পিয়ন, আনান রানার আপ সোনারগাঁওয়ে বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রতিপক্ষের জমি দখলের চেষ্টার অভিযোগ জাল দলিলে অসহায় নারীর জমি দখলে ছাত্রলীগ নেতা, উদ্ধার করলেন সাংসদ আব্দুল্লাহ আল কায়সার  সোনারগাঁওয়ে মামলায় জামিন নিয়ে বাড়িতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার দুইজন মোগড়াপারায় হিফজুল কোরআন আজান ও নাতে রাসূল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোনারগাঁওয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্বাধীনতা ও জাতীয়  দিবসে বিভিন্ন কর্মসুচি পালন স্বাধীনতা দিবসে সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নানা আয়োজন সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের উঠান বৈঠক সোনারগাঁওয়ে কিশোর ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

র‌্যাবের ওপর হামলার অভিযোগে ২১জনের বিরুদ্ধে মামলা

 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সাদিপুর ইউনিয়নের বরগাঁও চেয়ারম্যান পাড়া এলাকায় গ্রামবাসীর সঙ্গে র‌্যাবের হট্টগোলের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে সোনারগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার রাতে র‌্যাব -১১ বিজেও সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. নাসিরউদ্দিন বাদি হয়ে ২১ জনের নামসহ ৭০-৮০জনকে অজ্ঞাত আসামী করে এ মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয় গার্মেন্ট কর্মী রোজিনা হত্যা মামলার আসামী আব্দুস সেলিমকে। এ মামলায় ইতোমধ্যে র‌্যাবের গুলিতে নিহত আবুল কাশেমের ছেলে নজরুল ইসলামসহ ৬ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। তবে আব্দুস সেলিমকে দুটি মামলা গ্রেপ্তার দেখানো হয়। রোজিনা হত্যা মামলায় আব্দুস সেলিম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান মোল্লার আদালতে ১৬৪ ধারা জবানবন্দি দিয়েছেন। পাশাপাশি সেলিমকে র‌্যাবের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করেছে। আদালত গ্রেপ্তারকৃত ৫জনসহ আব্দুস সেলিমকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানজিদা সুরাইয়ার আদালতে হাজির করা হলে তাদের জেল হাজতে প্রেরণ করে।

গ্রেপ্তারকৃতরা হলেন বরগাঁও গ্রামের আমীর আলীর ছেলে সেলিম মিয়া, আব্দুল বাতেনের ছেলে রুবেল, মৃত ইমান আলীর ছেলে হযরত আলী, আব্দুল মোতালেবের ছেলে জাহাঙ্গীর হোসেন, আবুল কাশেমের ছেলে নজরুল ইসলাম, মৃত মালেকের ছেলে আমানউল্লাহ।

এদিকে র‌্যাবের গুলিতে নিহত আবুল কাশেমের লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। তার জানাজা শেষে স্থানীয় সামাজিক কবরস্থানে দাফন করা হয়। আবুল কাশেম গুলিতে নিহত হওয়ার ঘটনায় কেউ সোনারগাঁও থানায় মামলা বা অভিযোগ দায়ের করেননি।

র‌্যাবের দায়ের করা মামলা সূত্রে জানা যায়, সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের বারগাঁও এলাকায় রোজিনা নামের এক নারীর গলাকাটা লাশ উদ্ধার হয়েছে শুক্রবার। এ ঘটনার প্রধান আসামি সেলিমকে গ্রেপ্তার করতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। আসামিকে গ্রেপ্তার করে ফেরার পথে র‍্যাবের ওপর হামলা করে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে র‍্যাব তাতে বাধা দেয়। এসময় তারা দেশীয় অস্ত্র রামদা, রড, ছোড়া, বাঁশের লাঠি নিয়ে র‍্যাবের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় ইটপাটকেল নিক্ষেপ আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ছুড়তে থাকে। আসামীদের আগ্নোয়াস্ত্রে ছোড়া গুলিতে এক ব্যক্তি মাটিতে লুটিয়ে পড়ে। এক পর্যায়ে ওই এলাকার এতে দুই পক্ষের পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। পরে আসামি সেলিম মিয়াকে গ্রেপ্তার করে র‌্যাব -১১ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। গ্রামবাসীর হামলায় ৪জন র‌্যাব সদস্য আহত হয়। আহতদের পিলখানা হাসপাতালে ভর্তি করা হয়। হামলার ঘটনায় ৬জনকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করা হয়।

অপরদিকে গত শুক্রবার দিবাগত রাতে র‌্যাবের ওপর হামলার ঘটনায় জড়িত সন্দেহে র‌্যাব সদস্যরা ২১ জনকে আটক করে নিয়ে যাওয়ার পর তাদের যাচাই বাছাইয়ের পর ১৫ জনকে সন্ধ্যায় ছেড়ে দেয়। তারা রাত ৮ টার দিকে যার যার বাড়িতে পৌছেন। তবে আটককৃতদের ছাড়িয়ে নিতে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদত আবদুল্লাহ আল কায়সার আদমজী র‌্যাব কার্যালয়ে যান। সাংসদের অনুরোধে ঘটনার সঙ্গে জড়িত নয় এমন ১৫ জনকে ছেড়ে দেওয়া হয়।
র‌্যাবের আটক থেকে মুক্তি পাওয়া মো. রাব্বী মিয়া জানান, র‌্যাবের আটক করার পর তাদের কোন মারধর করা হয়নি। সাবেক সাংসদ কায়সার গিয়ে ঘটনার সঙ্গে জড়িত না থাকায় তাদের ছাড়িয়ে আনা হয়।

র‌্যাবের গুলিতে নিহত আবুল কাশেমের স্ত্রী স্ত্রী রমিজা বেগম জানান, র‌্যাবের লোকজন আমার স্বামীকে গুলি করে হত্যা করেছে। এ ঘটনা ধামাচাপা দিতে আমার ছেলে র‌্যাবের ওপর হামলা করেছে অভিযোগ তুলে মামলা দিয়ে গ্রেপ্তার করে জেলে পাঠিয়েছে। এ দুনিয়াতে মনে হয় বিচার নাই। আল্লায় আখেরাতে বিচার করবো।

সোনারগাঁও থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহ সোনারগাঁও নিউজকে জানান, র‌্যাবের ওপর হামলা ঘটনায় ২১ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে র‌্যাব। এদের মধ্যে ৬জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাছাড়া গার্মেন্ট কর্মী রোজিনা হত্যা মামলায় সেলিম ১৬৪ ধারা জবানবন্দি দিয়েছে। সেলিমকে দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

উল্লেখ, গত শুক্রবার দিবাগত রাতে র‌্যাব পরিচয়ে সাদা পোশাকে হত্যা মামলা আসামী গ্রেপ্তার করতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে হট্টগোলের ঘটনা ঘটে। এসময় র‌্যাবের গুলিতে আবুল কাশেম নামে এক বৃদ্ধ মারা যান। এ ঘটনায় হুমায়ুন কবির, জহিরুল ইসলাম, দ্বীন ইসলাম, কিশোর সাইফুল ইসলাম ও মাহফুজ মিয়া আহত হন। এছাড়াও গ্রামবাসীর হামলায় র‌্যাবের ৪ সদস্য আহত হয়েছেন। র‌্যাবের সদস্যদের পিলখানা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD