শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৩৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দীপের উদ্যোগ আলোচনা ও দোয়া  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ইঞ্জিনিয়ার মাসুমের উদ্যােগে আলোচনা ও দোয়া মাহফিল  সোনারগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাত গ্রেফতার কাঁচপুরে ৬ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  সোনারগাঁওয়ে জামদানী কারিগরকে পিটিয়ে ও কুপিয়ে জখম সোনারগাঁও ভ্রমণ গাইড এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত ৪০ গ্রামের মানুষের বহুল প্রতীক্ষিত বিষ্ণান্দী-মান্দারপাড়া আর.সি.সি গার্ডার সেতুর উদ্বোধন  সোনারগাঁওয়ে বাড়িতে হামলা, স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ গ্রেফতার ৩ মোবাইল ছিনতাইয়ের অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক সাজু গ্রেপ্তার কাচঁপুরে স্বর্ণের কারিগর হত্যায় মামলা দ্বিতীয় স্ত্রীকে আদালতে প্রেরণ

সোনারগাঁওয়ে জাপা নেত্রীকে লাঞ্ছিত করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ:
বাড়ির মাঝখান দিয়ে রাস্তা করতে না দেয়ায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতীয় মহিলা পার্টির সাবেক সাধারণ সম্পাদক অনন্যা হোসেইন মৌসুমিকে লাঞ্চিত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিষয়টি উপজেলা প্রশাসন, পৌরসভা ও আদালত পর্যন্ত গড়ালেও কোনো সুরাহা হয়নি বলে জানিয়েছেন এলাকাবাসী। স্থানীয়রা একাধিকবার চেষ্টা করেও মিমাংসা করতে না পারায় রাস্তা নির্মাণ অনিশ্চিত হয়ে পড়েছে। মৌসুমির দাবি, হাতকোপা গ্রামের জাহের মোল্লা বাড়ির সীমানার না হলেও অনধিকার চর্চা করে কারণে অকারণে হয়রানি ও নির্যাতনের চেষ্টা করছে। তবে স্থানীয়রা বলছেন, বাড়ির মাঝখান দিয়ে রাস্তা তৈরি না করে সীমানা দিয়ে রাস্তা তৈরি করলে স্থায়ী সমাধান হবে।

জানা যায়, সোনারগাঁ পৌরসভা কর্তৃপক্ষ ঐতিহাসিক গ্রান্ডট্যাংক সড়কত থেকে হাতখোপা গ্রামের ভেতর দিয়ে সড়ক নির্মাণের উদ্যোগ নেয়। কোনদিক দিয়ে রাস্তার জমি দেয়া হয় তা নিয়ে জটিলতা দেখা দেয় দাতাদের মধ্যে। এ নিয়ে স্থানীয় সালিসকারীরা একাধিকবার সালিস বৈঠক করেও সুরাহা করতে না পারায় বিষয়টি উপজেলা প্রশাসন, সোনারগাঁ পৌরসভা ও আদালত পর্যন্ত গড়িয়েছে।

জাতীয় মহিলা পার্টির নেত্রী অনন্যা হোসেইন অভিযো ,স্থানীয় বাসিন্দাদের চলাচলের সুবিধার্র্থে জমির সীমানা দিয়ে রাস্তা দিতে চাইলেও জাহের মোল্লা প্রভাব খাটিয়ে পূর্ব শত্রæতার জের ধরে জমির মাঝখান দিয়ে জোরপূর্বক রাস্তা তৈরি করতে চান। মাঝখান দিয়ে রাস্তা দিদে অস্বীকৃতি জানানোয় মৌসুমীর ওপর নির্যাতন করা হয় বলে দাবী করেন।
মৌসুমির বাড়ির সীমানায় জমি না থাকলেও পৌরসভার রাস্তা নির্মাণে জাহের মোল্লা কেন বল প্রয়োগ করতে আসেন তার কোনো সদত্তর দিতে পারেননি আবু জাহের মোল্লা। তবে মৌসুমির বাড়ির মাঝখান দিয়ে রাস্তা নির্মাণ করতে আবিচল থাকবেন বলে জাহের মোল্লা জানিয়েছেন।

মৌসুমির দাবী, জমির মাঝখান দিয়ে রাস্তা তৈরি করা হলে দ্বিখন্ডিত হয়ে ১০ থেকে ১২ ফিট জায়গা অপচয় হবে তাই রাস্তার দুই পাশের সীমানার জমির মালিকের কাছ থেকে সমান হারে জায়গা নিয়ে সড়ক নির্মাণের উদ্যোগ নিতে প্রশাসনের নিকট দাবী নিয়েছেন।
স্থানীয়দের দাবি, স্থায়ী রাস্তা নির্মাণ হলে প্রত্যেকের বাড়ির সীমানার উপর দিয়েই হওয়া উচিত বলে জানিয়েছেন।

সোনারগাঁও পৌরসভার প্রশাসক ও সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী বলেন, এ বিষয়ে উভয় পক্ষ অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি নিয়ে মিমাংসার জন্য উভয় পক্ষকে ডেকে সিদ্ধান্ত দেওয়া হবে। তবে সকলের মঙ্গল হবে এমন সিদ্ধান্তই নেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD