সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
বারদী পাইক পাড়া সরকারী প্রাইমারী স্কুলের মাঠ কেটে স্কীমের পাইপ লাইন স্থাপন জ্যোতিবসুর পৈত্রিক বাড়ি ‘বারদী পর্যটন কেন্দ্র’ উদ্বোধন সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত  ছুটির দিনে জমে উঠেছে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব সোনারগাঁওয়ে আওয়ামীলীগের কর্মী সম্মেলনে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে কর্মী সম্মেলন পন্ড, আহত ৩০ বারদীতে এনজিও কর্মকর্তার নগদ টাকা মোবাইল ছিনতাই চীনা নাগরিকদের পিটিয়ে কুপিয়ে ডাকাতির ঘটনায় আরো ৪ ডাকাত গ্রেপ্তার সোনারগাঁওয়ে চাইনিজ নাগরিকদের পিটিয়ে কুপিয়ে ডাকাতির ঘটনায় এক ডাকাত গ্রেপ্তার

র‌্যাবের উপর আমেরিকার নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ভারতের কাছে সহযোগিতা চাওয়ার বিষয়ে এই সরকারকে ধিক্কার জানাই —- মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হলে সকল রাজনৈতিক দল একত্রিত করে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের আদায় করে নতুন সংসদ ও সরকার গঠন করতে হবে।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা ঘাট এলাকায় সোনারগাঁও উপজেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকারের অবস্থা এতটাই দেউলিয়াপনা হয়েছে যে র‌্যাবের ওপর আমেরিকার নিষেধাজ্ঞা তোলার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন। কিন্তু এই গুম-খুন হত্যার নির্দেশদাতা তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ভারতের কাছে সহযোগিতা চাওয়া হয় এই সরকারকে ধিক্কার জানাই। তিনি আরো বলেন, এই সরকার সংবিধানকে পাশ কাটিয়ে ঠিক বাকশালের মত এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছেন। গণতন্ত্রের লেবাস ধরে একদলীয় শাসন চালু করেছেন। এই সরকার আরও একবার ক্ষমতায় এসে স্যার গঠন করে রাজনৈতিক দল ও গণমাধ্যম বন্ধ করে দিয়েছিলেন। রাজনৈতিক দলের উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন। এমন গণতন্ত্রের লেবাস পরিধান করে একই কাজ করে আসছেন বিরোধী দলকে দমন করার জন্য ৩৫ লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। চৌধুরী আলমসহ অনেক অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে এই সরকার মানবাধিকার লঙ্ঘনের কারণে আমেরিকার সরকার গুম খুন হত্যা সাথে যারা জড়িত অ্যামাউন্ট ৮ জনের বিরুদ্ধে আমেরিকায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছেন। আর সেই নিষেধাজ্ঞা তোলার জন্য সরকার নানা জায়গায় ধরনা দিয়ে চলছেন।

সোনারগাঁও উপজেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সোনারগাঁও উপজেলা বিএনপি’র সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক খায়রুল ইসলাম সজিবসহ জেলা ও উপজেলার বিএনপির নেতৃবৃন্দ।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে সরকারের সিন্ডিকেটের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গিয়েছে। বছরের তিন থেকে চারবার গ্যাস বিদ্যুতের দাম বাড়ার কারণে দ্রব্যমূল্য ও নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম আরো বাড়ছে যা মানুষের জন্য অসহনীয় হয়ে উঠেছে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD