বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
       
শিরোনাম :
নিয়মিত সাব রেজিষ্ট্রারের দাবিতে দলিল লেখকদের কর্মবিরতি ও বিক্ষোভ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ভবন উদ্বোধন ও পিঠা উৎসব সোনারগাঁওয়ে যুবক আল আমিন হত্যা মামলায় বড় ভাইসহ ৪ জন আটক সোনারগাঁওয়ে লোকজ উৎসবে উদীচী’র সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত বারদী পাইক পাড়া সরকারী প্রাইমারী স্কুলের মাঠ কেটে স্কীমের পাইপ লাইন স্থাপন জ্যোতিবসুর পৈত্রিক বাড়ি ‘বারদী পর্যটন কেন্দ্র’ উদ্বোধন সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত  ছুটির দিনে জমে উঠেছে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব সোনারগাঁওয়ে আওয়ামীলীগের কর্মী সম্মেলনে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ

হরিহরদী সেতুর উদ্ধোধন,বঙ্গবন্ধুর জন্মদিনে ৪০ গ্রামের লাখ মানুষের স্বপ্ন পূরণ

হাসান মাহমুদ রিপন :
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে দুই ইউনিয়নের ৪০ গ্রামের লাখ মানুষের স্বপ্ন পূরণ হয়েছে। উপজেলার ব্রহ্মপুত্র নদীর উপর দিয়ে সনমান্দি ইউনিয়নের হরহরদি ও জামপুর ইউনিয়নের মুছারচর এলাকায় সেতু উদ্বোধনের মধ্য দিয়ে তাদের এ স্বপ্ন পূরন হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে  সেতুর উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা। ফলে উচ্ছ¡াসিত ওই অঞ্চলের মানুষ। এলাকার লোকজন দিনভর আনন্দ উল্লাসে মেতে উঠেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সোনারগাঁও  উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহীর সভাপতিত্বে বক্তব্য রাখেন,  সোনারগাঁও  উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া, মাহমুদা আক্তার ফেন্সি, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, জামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ন কবির ভূইয়া, সোনারগাঁও উপজেলা প্রকৌশলী আরজুরুল হকসহ মহাজোটের নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

এলাকাবাসী জানায়, স্বাধীনতার পর থেকে ওই অঞ্চলের মানুষের দাবি ছিল এ সেতুটি নির্মাণের। জাতীয় সংসদ নির্বাচন আসলেই জনপ্রতিনিধিরা আশ্বাস দিয়ে নির্বাচিত হয়ে আর খোঁজ রাখেননি। অবশেষে সংসদ সদস্য লিয়াকত  হোসেন খোকার হাত ধরেই সোনারগাঁওয়ের দুই ইউনিয়নের ৪০ গ্রামের লাখ মানুষের দীর্ঘ প্রতিক্ষিত স্বপ্নের হরিহরদি সেতু বাস্তবায়ন হয়েছে। উদ্বোধনের মধ্য দিয়ে এ সেতুটি চলাচলের জন্য উন্মুক্ত করা হয়।
সেতুটি নির্মাণের ফলে সনমান্দি ইউনিয়নে হরহরদি, মামুদি, টেমদি, লেদামদি, ফতেপুর, দড়িকান্দি, গাংকুলকান্দি,কুমারচর,আটবাড়ি আলমদি, সনমান্দি, অলিপুরা ও জামপুর ইউনিয়নের মুছারচর, তিলাবো, বাছাবো, চরতালিমাবাদ, রাজাপুর, দড়িকান্দি, নানাবো, সেকেরহাট, মহজমপুর, কাজিপাড়া, তালতলা, কলতাপাড়া, বন্তলসহ প্রায় ৪০ গ্রামের মানুষ কৃষি অর্থনীতিতে উপকৃত হবেন। এছাড়াও এ সেতুর সুফল ভোগ করবেন বারদি ইউনিয়নের লোকজন। ফলে খুব সহজেই যাতায়ত করতে পারবেন।

৬ কোটি ৬৭ লাখ ৯৯ হাজার টাকায় ৯৯ মিটার দৈর্ঘ্যের এ ব্রীজটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) আইআরআইডিপি-২ প্রকল্পের মাধ্যমে  ব্রীজটি নির্মাণ করা হয়। ব্্রীজের নির্মাণ কাজের ২০১৮ সালের ৫ই মে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। ওই সময় থেকেই এর নির্মাণ কাজ শুরু হয়। ২০২১ সালের ডিসেম্বর মাসে এর নির্মাণ কাজ শেষ হয়।

হরহরদি গ্রামের শফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিনের প্রতিক্ষিত  সেতু এটি।  সেতু নির্মাণের ফলে এ অঞ্চলের অর্থনীতির পরিবর্তন আসবে। উৎপাদিত কৃষি পন্য সহযেই ঢাকাসহ বিভিন্ন স্থানে বাজারজাত করা যাবে। স্থানীয় সাংসদের একান্ত প্রচেষ্টায় আজকের এ  সেতুর বাস্তবায়ন।

মুছারচর গ্রামের আশরাফুজ্জামান সুমন বলেন,  সেতুর উদ্বোধনের সংবাদে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। স্বাধীনতার পর থেকেই এ অঞ্চলের মানুষের দাবি ছিল এ সেতু নির্মাণের। স্থানীয় সংসদ বাঁশের সাকোঁ থেকে পড়ে যাওয়ার কারনে এ অঞ্চলের মানুষের কপালে মনে হয়  সেতু হয়েছে।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা বলেন,  সেতু উদ্বোধনের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলছে।এতে করে প্রায় ৪০ গ্রামের মানুষ উপকৃত হবেন। পাশাপাশি অর্থনীতির চাকা গতিশীল হবে।

পোস্টটি শেয়ার করুন

আপনার মতামত দিন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © Sonargaonnews 2022
Design & Developed BY N Host BD